fbpx
বিনোদনহেডলাইন

“গুঞ্জন সাক্সেনা: দ্য কারগিল গার্ল” ছবির প্রদর্শন বন্ধের দাবি দিল্লি মহিলা কমিশনের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ১২ অগাস্ট একটি ওয়েব প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে কারগিল নিয়ে নির্মিত ছবি “গুঞ্জন সাক্সেনা: দ্য কারগিল গার্ল”। আর এই ছবি মুক্তি পাওয়ার পরেই শুরু হয় বিতর্ক। এবার এই ছবির প্রদর্শন বন্ধ করার দাবি তুললেন দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা। ছবিতে গুঞ্জন সাক্সেনার ভূমিকায় অভিনয় করেছেন শ্রীদেবী কন্যা জাহ্নবী কপূর। এছা়ড়াও ছবিতে অভিনয় করেছেন পঙ্কজ ত্রিপাঠী ও অঙ্গদ বেদী। ছবির পরিচালকের ভূমিকায় রয়েছেন নবাগত স্মরণ শর্মা।
কিন্তু ছবির বিষয়বস্তুকে যে ভাবে তুলে ধরা হয়েছে তাতে সহমত নন রেখা শর্মা।

মহিলা কমিশনের অভিযোগ,  ছবির কাহিনীতে সেনাবাহিনীতে মহিলা অফিসার হওয়ার দরুণ যে লিঙ্গ বৈষম্যের অভিযোগ করা হয়েছে তা ভিত্তিহীন, এর ফলে সমাজের কাছেও ভুল বার্তা যাচ্ছে। ফলে এই ছবিটি দেখানো বন্ধ করা উচিত। টুইটে রেখা লিখেছেন, তিনি লিখেছেন, ’’আসল গুঞ্জন সাক্সেনার সামনে এসে বলা উচিত, ছবিতে সেনাবাহিনীর মধ্যে যে ধরনের লিঙ্গবৈষম্যের কথা বলা হয়েছে তার বাস্তবতা আছে কি না। ইতিমধ্যেই ভারতীয় বায়ুসেনা ওই ওয়েব প্ল্যাটফর্ম ও সেন্ট্রাল বোর্ড ফিল্ম সার্টিফিকেশনকে আপত্তি জানিয়ে চিঠি দিয়েছে।

ছবি মুক্তির পরে সোশ্যাল মিডিয়ায় বক্তব্য পোস্ট করেছেন কারগিল যুদ্ধের সময় গুরুত্বপূর্ণ ভূমিকায় থাকা মহিলা অফিসার গুঞ্জন সাক্সেনা। তিনি লিখেছেন, ’’ভারতীয় বায়ুসেনার মাধ্যমে আমার স্বপ্ন সফল হয়েছে। শুধু যে সেনার হয়ে আকাশে ওড়ার স্বপ্ন সফল হয়েছে তাই নয়, দেশবাসীকে সেবা করার স্বপ্নপূরণ হয়েছে। আমার স্বপ্ন সফলের কাহিনী আজ একটি ছবির বিষয় হয়ে উঠেছে। গত তিন বছর ধরে এই ছবির টিমের সকল সদস্য এই কাহিনী বিশ্বের সামনে তুলে ধরার জন্য পরিশ্রম করেছেন—- এই ছবি নিয়ে আমি গর্বিত। আমি চাই এই ছবির বিষয়বস্তু মানুষকে অনুপ্রাণিত করুক, তাঁদের স্বপ্ন সফলের সহায়ক হোক। সদর্থক বার্তা দিক। ‘‘ গুঞ্জন সাক্সেনার টুইটের স্ক্রিন শট তুলে রেখা শর্মা জানিয়েছেন, এটাই যদি বাস্তব হয় তা হলে সিনেমার পরিচালকের ক্ষমা চাওয়া উচিত এবং ছবিটি বন্ধ করা উচিত।

Related Articles

Back to top button
Close