fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

মুখ্যমন্ত্রীর দাবিকে মান্যতা কেন্দ্রের, সোমবার থেকে বিমান চালু নয়

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সোমবার থেকে বিমান চালু নয়, মমতার প্রস্তাব মানল কেন্দ্র। সোমবার থেকে বিমান চলাচলের যে সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্রীয় সরকার তা রাজ্যের অনুরোধে আপাতত মুলতুবি করা হল ৩ দিন। রাজ্যের অনুরোধের পর কেন্দ্রীয় সরকার সিদ্ধান্ত নিয়েছে, আগামী ২৮ তারিখ থেকে দমদম ও বাগডোগরায় বিমান ওঠানামা করবে। কিন্তু প্রথম পর্যায়ে কিছুদিন মাত্র ৫ শতাংশ বিমান ওঠানামা করবে, তারপর সেই সংখ্যাটা ধীরে ধীরে বাড়বে।

বাংলায় করোনা পরিস্থিতি উদ্বেগজনক। এর উপর বাংলায় আছড়ে পড়েছে সাইক্লোন আমফান। লন্ডভন্ড কলকাতা সহ গোটা বাংলা। বিভিন্ন জায়গায় এখনও রাস্তার উপর পড়ে গাছ। ভেঙে গিয়েছে রাস্তাঘাট। যদিও যুদ্ধকালীন তত্‍পরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে। এই পরিস্থিতিতে বিমান পরিষেবা শুরু হলে হতে পারে সমস্যা। আর সেই কারণে বিমান পরিষেবা কয়েকদিন পিছিয়ে দেওয়ার আবেদন করা হয়। কেন্দ্রের কাছে এই আবেদন করা হয়। মুখ্যমন্ত্রীর প্রস্তাব মেনে নিল কেন্দ্রীয় সরকার।

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর পাড়ায় এবার থাবা করোনার, আক্রান্ত তৃণমূলের কোষাধ্যক্ষ বর্ষীয়ান বিধায়ক

শনিবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে মুখ্যসচিব রাজীব সিনহা বিমান চলাচল আপাতত বন্ধ রাখার অনুরোধ করে চিঠি দিয়েছিলেন মন্ত্রকে। সেই চিঠির প্রেক্ষিতে কেন্দ্রীয় সরকার সিদ্ধান্ত নিয়েছে, কাল থেকে এরাজ্যে বিমান চলবে না। আগামী ২৮ শে মে থেকে এই বিমান চলবে। তারপর ধীরে ধীরে বিমানের সংখ্যা বাড়বে। দমদম ও বাগডোগরা উভয়ের ক্ষেত্রেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গতকালই মুখ্যমন্ত্রী বলেছিলেন একদিকে ঘূর্ণিঝড়ের ঝামেলা, তার মধ্যে বিমান চলাচল শুরু হলে বিমান যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করা, কোয়ারেন্টিন করার নানাবিধ সমস্যা তৈরি হতে পারে। পরিস্থিতির কথা মাথায় রেখে তাই কয়েকদিন পরে তা চালু করা হোক। মুখ্যমন্ত্রীর সেই প্রস্তাবই মেনে নিল কেন্দ্রীয় সরকার। একইভাবে মহারাষ্ট্র ও তামিলনাড়ুর ক্ষেত্রেও এই একই সিদ্ধান্ত নিতে চলেছে বিমান মন্ত্রক।

Related Articles

Back to top button
Close