fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মেচেদায় গ্রামের ভিতরে স্যানিটাইজ করার দাবি

বাবলু ব্যানার্জি, কোলাঘাট: পূর্ব মেদিনীপুর জেলার মেচেদা কেন্দ্রীয় বাসস্ট্যান্ডে করোনা ভাইরাস সংক্রমণ মোকাবিলায় এবার স্যানিটাইজ করার জন্য এগিয়ে এলো শহীদ মাতঙ্গিনী ব্লক এর উদ্যোগে দমকল বাহিনী। বুধবার কর্মীরা হাই স্পিড ব্লোয়ার নিয়ে স্প্রে করল সোডিয়াম হাইপোক্লোরাইড রাসানিক কেন্দ্রীয় বাস স্ট্যান্ড লাগোয়া দোকানগুলিতে। ওই এলাকার মানুষদের দাবি কেন্দ্রীয় বাস স্ট্যান্ডে স্প্রে করে এই মরণ রোগের জীবাণু মুক্ত করা যাবে না। মেচেদা এলাকায় অনেক গ্রাম রয়েছে সেই সব এলাকার স্প্রে করার ব্যবস্থা করতে হবে প্রশাসনকে।

উল্লেখ করা যায়, মেচেদা থেকে ঢিল ছোঁড়া দূরত্বে বলুক ও সাহারা গ্রাম ওই গ্রামগুলিতে কিছু ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের পজিটিভ রিপোর্ট আসে তৎপরতার সঙ্গে প্রশাসন তাদের চিকিৎসার জন্য পাঠায় পাঁশকুড়ার বরোমা হাসপাতলে। এর পরেই করোনা মুক্ত করার জন্য প্রশাসন মেচেদা বাস স্ট্যান্ড কে জীবাণুমুক্ত করার জন্য চিন্তা ভাবনা করে। সেইমতো কাজও শুরু হয়।

আরও পড়ুন: ডেবরায় করোনা গুজবে পোলট্রি খামার ভাঙচুর

ওই এলাকার বিশিষ্ট সমাজসেবী সুকুমার মাইতি বলেন, কেন্দ্রীয় বাসট্যান্ড নয় এই এলাকার অনেক বস্তি এলাকা আছে সেই সব এলাকায় স্প্রে করার ব্যবস্থা করার প্রয়োজন। প্রশাসনের কাছে তিনি অনুরোধ করেন বিষয়টি দেখার জন্য। শহীদ মাতঙ্গিনী ব্লক এর বিডিও সুমন মণ্ডল বলেন, এই কর্মসূচি পর্যায়ক্রমে চলবে গ্রামবাসীরা যে বিষয়টি নিয়ে দাবি করেছে প্রশাসন বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছে। অন্যদিকে, দমকল বাহিনীর সঙ্গে যোগাযোগ করা হলে তারা বলেন প্রশাসনের নির্দেশ মতো তারা কাজ করছে।

Related Articles

Back to top button
Close