fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

প্রয়াত মেদিনীপুরের তৃণমূল বিধায়ক মৃগেন মাইতি

অভিষেক গঙ্গোপাধ্যায়, কলকাতা: মেদিনীপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক মৃগেন মাইতি প্রয়াত। সোমবার কলকাতা য় এসএসকেএম হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৭৭। বার্ধক্যজনিত অসুস্থতায় হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। প্রবীণ বিধ্যকের মৃত্যুতে শোক জ্ঞাপন করেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মেদিনীপুরের সভা শেষ করেই তাঁর বাড়িতে গিয়ে পরিবারের সঙ্গে দেখা করেন তিনি।
দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন মৃগেন। গত ১ ডিসেম্বর তাঁকে এসএসকেএম-এর উডবার্ন ওয়ার্ডে ভর্তি করান। সেখানেই মৃত্যু হয় তাঁর। রাতে মরদেহ পৌঁছবে বাড়িতে। উল্লেখ্য, ২০১১ ও ২০১৬ সালে দু’বার মেদিনীপুর বিধানসভা কেন্দ্রে বিধায়ক হয়েছেন মৃগেন।মেদিনীপুর-খড়গপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান ছিলেন। পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশন (ইউনিফাইড)-এর রাজ্য কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। তা ছাড়া মেদিনীপুর পুরসভার প্রশাসনিক বোর্ডের সদস্য হিসেবে নিযুক্ত হন তিনি।
এদিন মেদিনীপুরের সভা থেকেই মৃগেনের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করে মমতা বলেন, ‘মৃগেনদা খুব অসুস্থ। তার মত নেতা আর তৈরি হবে কিনা সন্দেহ। তিনি যে ভাবে সারাজীবন মানুষের জন্য কাজ করেছেন, তা ভোলার নয়।’ তাই সভা শেষ হতেই তাঁর মৃত্যুর খবর আসে। সঙ্গে সঙ্গেই সভাস্থল থেকে সরাসরি মৃগেনের বাড়িতে যান তৃণমূল নেত্রী।
বাড়িতে গিয়ে মৃগেনের স্ত্রী সুজাতা মাইতির সঙ্গে কথা বলেন। পরিবারের সদস্যদের সমবেদনা জানান। মিনিট দশেক সেখানে ছিলেন তিনি। পরে সাংবাদিকদের মমতা বলেন, ‘মৃগেনদা আর আমাদের মধ্যে নেই। তাঁর মরদেহ কলকাতা থেকে নিয়ে আসার জন্য ফিরহাদ হাকিমকে দায়িত্ব দেওয়া হয়েছে।’ পরিবারের সদস্যদের কলকাতায় পাঠানোর ব্যবস্থাও করে দেন মুখ্যমন্ত্রী।

Related Articles

Back to top button
Close