fbpx
পশ্চিমবঙ্গ

বাসস্থান রেকর্ডের দাবিতে মেদিনীপুরে ভূমি ও ভূমি সংস্কার দফতরে বিক্ষোভ ও ডেপুটেশন

সুদর্শন বেরা, পশ্চিম মেদিনীপুর: দশকের পর দশক ধরে বসবাস করা সত্বেও অধিবাসীরা বাসস্থানের রেকর্ড পায়নি। এরই প্রতিবাদে এদিন পশ্চিম মেদিনীপুর জেলার ADM & DL & LRO তুষার সিংলাকে মেদিনীপুর পৌরসভার ২৩ নম্বর ওয়ার্ড উন্নয়ন সমিতির পক্ষ থেকে গণ ডেপুটেশন দেওয়া হয়। তার আগে লালকুঠি রোড (দেওয়ান নগর) থেকে পাঁচ শতাধিক অধিবাসীদের একটি সুসজ্জিত মিছিল শুরু করে কেরানীতলা হয়ে LRO দফতরে পৌঁছায়।

LRO দফতরের সামনের রাস্তা এদিন পুরো অবরুদ্ধ হয়ে পড়ে। অবরোধের চাপে পড়ে প্রশাসন বাধ্য হয় সকল অধিবাসীদের LRO দফতরের ভেতরে ঢুকিয়ে নিতে। বিক্ষোভ থেকে উন্নয়ন সমিতির সভাপতি সেখ মজাহার আলি, অফিস সম্পাদক সত্যজিৎ দণ্ডপাট, সরফরাজ খান, সেখ তানবির সঙ্গে LRO তুষার সিংলা’র বৈঠক হয়। প্রশাসনের বিভিন্ন স্তরে বছরের পর বছর রেকর্ডের ন্যায় সঙ্গত দাবি নিয়ে আলোচনা, যুক্তি ও নিয়ম অস্বীকার না করতে পারলেও কোনও অজ্ঞাত কারণে বিগত ও বর্তমান সরকার রেকর্ডের ব্যবস্থা করছেনা। স্বাভাবিক কারনে অধিবাসীদের পুঞ্জীভূত ক্ষোভ আজ এই বিক্ষোভে পরিনত হয়।

এদিন বক্তব্য রাখেন সমিতির সম্পাদক রতন মুখার্জি, সভাপতি মজাহার আলি, সরফরাজ খান, তানবির প্রমুখ। LRO তুষার বাবু দ্রুত উপযুক্ত পদক্ষেপ গ্রহনের আশ্বাস দেন। সম্পাদক রতন মুখার্জি বিক্ষোভ সভায় ঘোষণা করেন, দীর্ঘ কয়েক দশক বসবাস করে, সরকারি সমস্ত প্রক্রিয়ায় থেকে, এমনকি সরকারি গৃহ আবাস প্রকল্প সহ সমস্ত সরকারি বিষয় ও জমির উপর হলেও আমাদের এই রেকর্ডর অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। দ্রুত রেকর্ডের ব্যবস্থা না করা হলে আমরা জঙ্গি আন্দোলনে যেতে বাধ্য হব। সেই সঙ্গে করা হবে লাগাতার পথ অবরোধ।

Related Articles

Back to top button
Close