fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মেদিনীপুর কৃষি ভবনে বিজেপির কিষান মোর্চার বিক্ষোভ ও ডেপুটেশন

সুদর্শন বেরা, পশ্চিম মেদিনীপুর: বিজেপির কিষান মোর্চার পক্ষ থেকে মেদিনীপুর কৃষি ভবনে বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে বিক্ষোভ ও ডেপুটেশন কর্মসূচি পালন করা হয়। বিজেপির কিষান মোর্চার দাবিগুলোর মধ্যে অন্যতম দাবি ছিল আলুবীজ ও কৃষিপণ্য কালোবাজারী বন্ধ করা, আর্থিকভাবে দুর্বল কৃষকদের সরকারি উদ্যোগে আলুবীজ প্রদান করা, আলু চাষীদের বিনামূল্যে বীমার ব্যবস্থা, ধান চাষীদের কেন্দ্রের নির্ধারিত সহায়ক মূল্য দেওয়া, কৃষিপণ্য সংরক্ষণের ব্যবস্থা করা ইত্যাদি। এই বিক্ষোভ কর্মসূচিতে নেতৃত্ব দেন ভারতীয় জনতা পার্টির পশ্চিম মেদিনীপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক শংকর গুছাইত, ভারতীয় জনতা কিষাণ মোর্চার চিন্ময় পাত্র, বিজেপির মেদিনীপুর শহর পূর্ব মন্ডলের সভাপতি দেবাশীষ দাস ও সাধারণ সম্পাদকঅভীক চক্রবর্তী।

বিজেপি নেতা শংকর গুছাইত বলেন, আলু বীজের দাম হুহু করে বাড়ছে, সাধারণআলু চাষীদের কেনার ক্ষমতা নাগালের বাইরে। আলুবীজের কালোবাজারি হচ্ছে। তা সত্বেও কৃষি দফতর চুপ করে বসে রয়েছে। অবিলম্বে আলুবীজের ও কৃষিপণ্যের কালোবাজারি বন্ধ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। সেই সঙ্গে তিনি আরও বলেন, আর্থিকভাবে দুর্বল কৃষকদের সরকারি উদ্যোগে আলু বীজ প্রদান করতে হবে। আলু চাষীদের বিনামূল্যে বীমার ব্যবস্থা করতে হবে। ধান চাষীদের কেন্দ্রের নির্ধারিত সহায়ক মূল্যে ধান কেনার ব্যবস্থা করতে হবে। কৃষকরা বঞ্চিত অবহেলিত তাই কৃষকদের উন্নয়নের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে। কৃষিপণ্য সংরক্ষণের জন্য প্রতিটি এলাকায় সংরক্ষণের ব্যবস্থা করতে হবে।

যদি তাদের দাবিগুলি কৃষি দফতর দ্রুত রূপায়ণ না করে তাহলে আগামী দিনে বৃহত্তর আন্দোলন করা হবে বলে তিনি জানান। বিজেপির কিষান মোর্চার পক্ষ থেকে বৃহস্পতিবার মেদিনীপুর শহরের কুইকোটা এলাকায় কৃষি ভবনে গিয়ে কৃষি দফতরের আধিকারিকের হাতে তাদের দাবি সম্বলিত স্মারকলিপি তুলে দেন এই সংগঠনের নেতৃবৃন্দ। তাদের বিষয়গুলি খতিয়ে দেখার আশ্বাস দেন কৃষি দফতরের আধিকারিক।

Related Articles

Back to top button
Close