fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

জনবসতি এলাকা থেকে কোয়ারেন্টাইন সেন্টার তুলে দেওয়ার দাবীতে বিক্ষোভ বালুরঘাটের চকভবানীতে

বর্ণালী রায়; দক্ষিণ দিনাজপুর: জনবসতি এলাকা থেকে কোয়ারেন্টাইন সেন্টার তুলে দেওয়ার দাবীতে বিক্ষোভ এলাকাবাসীদের। বালুরঘাট পৌরসভা ও সোনোস্ক্যান হেলথকেয়ার প্রাইভেট লিমিটেডের যৌথ উদ্যোগে পরিচালিত বালুরঘাট পৌর হাসপাতাল- মাতৃ সদন থেকে কোয়ারেন্টাইন সেন্টার তুলে দেওয়ার দাবী তুলে বুধবার সকালে প্ল্যাকার্ড হাতে মাতৃসদনের সামনে বিক্ষোভ দেখাল বালুরঘাটের চকভবানী এলাকার শতাধিক বাসিন্দা।

বিক্ষোভরত স্থানীয় বাসিন্দাদের বক্তব্য মাতৃসদন সংলগ্ন এলাকা ঘন জনবসতিপূর্ণ অথচ মাতৃসদনে কোয়ারেন্টাইন সেন্টার করা হয়েছে। স্থানীয় বাসিন্দাদের মধ্যে সুমন সরকার-এর অভিযোগ মাতৃসদনের নীচ তলায় রয়েছে একটি প্যাথলজিকাল ল্যাব, যে ল্যাবটি চলছে এবং একই সঙ্গে মাতৃসদনে ছোট ছোট বাচ্চাদের টীকাকরণও চলছে বলে এদিন তিনি সংবাদমাধ্যমের সামনে অভিযোগ করেন। বিক্ষোভরত স্থানীয় বাসিন্দাদের আশঙ্কা এর ফলে সংক্রমিত হতে পারে আশেপাশের এলাকার মানুষজন। স্থানীয় বাসিন্দাদের দাবী এই এলাকা থেকে কোয়ারেন্টাইন সেন্টার অন্যত্র সরিয়ে নিয়ে যেতে হবে।

আরও পড়ুন: ‘উত্‍সব থেমে থাকে না’, বাড়ল পুজো বোনাস, সরকারি কর্মীদের খুশির খবর দিলেন মুখ্যমন্ত্রী

অপরদিকে স্থানীয় বাসিন্দাদের বিক্ষোভের খবর পেয়ে বালুরঘাট থানার পুলিশ এদিন ঘটনাস্থলে পৌছায় এবং বিক্ষোভরত বাসিন্দাদের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে পরিস্থিতি স্বাভাবিক হয়। জানা গেছে মাতৃসদনের সামনে বিক্ষোভ প্রদর্শনের পর এদিন ঐ এলাকার বিক্ষুব্ধ বাসিন্দারা তাদের সমস্যার কথা জানাতে এদিন বালুরঘাটের মহকুমা শাসকের দারস্থ হন। ঘটনা প্রসঙ্গে দক্ষিণ দিনাজপুর জেলার ডেপুটি সি.এম.ও.এইচ কিশলয় দত্ত-র কাছে বিষয়টি জানতে চাওয়া হলে তিনি জানান স্থানীয় বাসিন্দাদের ভয়ের কোন কারন নেই, স্থানীয় বাসিন্দাদের আশ্বস্ত করা হয়েছে।

Related Articles

Back to top button
Close