fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

হাথরস কাণ্ডে দোষীদের শাস্তি সহ চোলাই মদ বন্ধের দাবিতে বিক্ষোভ

ভাস্করব্রত পতি, তমলুক: পাঁশকুড়া জুড়ে চোলাই মদের রমরমা ব্যবসা শুরু হয়েছে। পুলিশ প্রশাসন জেনেও মুখবন্ধ। সামনেই শারদোৎসব। ফলে চোলাই মদ ব্যবসায়ীদের পোয়াবারো অবস্থা। থানার সঙ্গে গোপন যোগসাজশ করেই চলছে চোলাই কারবার। এদিন পাঁশকুড়া থানা এলাকায় ব্যাপকভাবে চোলাই মদ ও বিলিতি মদের দৌরাত্ম্য বন্ধের দাবিতে পাঁশকুড়া থানার আধিকারিককে একটি স্মারকলিপি দেয় সমাজ সচেতন মানুষজন।

আরও পড়ুন:কলকাতার দুর্গাপুজোর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী, জানালেন বিজয়বর্গীয়

এর পাশাপাশি উত্তরপ্রদেশের হাথরসে ১৯ বছরের দলিত তরুণী মনীষা বাল্মীকিকে গণধর্ষণের প্রতিবাদে ও ওই হত্যার ঘটনায় জড়িতদের কঠোর শাস্তির দাবিতে এদিন এস.ইউ.সি.আই.(কমিউনিস্ট) দলের ছাত্র সংগঠন এআইডিএসও, যুব সংগঠন এআইডিওয়াই ও, মহিলা সংগঠনের আই এমএসএস’ র পক্ষ থেকে পাঁশকুড়া থানায় বিক্ষোভ প্রদর্শন করা হয়।

নেতৃবৃন্দ অভিযোগ করেন, উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকারের আমলে নারী নির্যাতনের ঘটনা ক্রমশ বেড়েই চলেছে। মনীষার ধর্ষণের ঘটনা আট বছর আগে দিল্লির নির্ভয়া কাণ্ডকেই স্মরণ করিয়ে দিচ্ছে। অন্যদিকে এই রাজ্যে সম্প্রতি সরকার মদের ক্ষেত্রে “হয় ভাতা, না হয় জরিমানা” এই নীতি ঘোষণা করায় মদের প্রাদুর্ভাব আরও বাড়বে এবং তারই ফলশ্রুতিতে নারী নির্যাতনের ঘটনা ক্রমাগত ঊর্ধ্বমুখী হবে বলে নেতৃবৃন্দ অভিযোগ করেন। বিক্ষোভকারীদের কাছে প্রশাসন আশ্বস্ত করেন, মদ প্রতিরোধে যথাযোগ্য ব্যবস্থা নেওয়ার।

Related Articles

Back to top button
Close