fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কান্দিতে কোয়ারেন্টাইন সেন্টার করাকে কেন্দ্র করে বিক্ষোভ

কৌশিক অধিকারী, কান্দি: কোয়ারেন্টাইন সেন্টার করাকে কেন্দ্র করে বিক্ষোভ দেখাল গ্ৰামবাসীরা। বুধবার ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদ জেলার কান্দি কল্যাণপুরে। জানা গেছে, কোয়ারেন্টাইন সেন্টার করাকে কেন্দ্র করে বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা। কান্দি কল্যানপুরে অবস্থিত রয়েছে সরকারী ফ্লাড সেন্টার। কোভিড ১৯ সংক্রমণ মোকাবিলার জন্য কান্দি ব্লক প্রশাসনের পক্ষ থেকে এই সেন্টারটিতে কোয়ারেন্টাইন সেন্টার করা হবে এমন পরিকল্পনা করা হয় সম্প্রতি। তা জানতে পেরে এলাকার মানুষেরা, সেই নিয়ে বিক্ষোভ কর্মসূচি শুরু করে বুধবার সকাল থেকে।

প্রশাসনের পক্ষ থেকে যে স্থানটিকে কোয়ারেন্টাইন সেন্টার রূপে নির্ধারিত করার চিন্তাভাবনা করা হয়েছে তার ঠিক পাশেই রয়েছে মন্দির, ঘনবসতি এবং পাশাপাশি ওই রাস্তা দিয়ে গ্রামের মানুষেরা নদীতে যায়।

গ্রামের বাসিন্দাদের অভিযোগ, জনবসতি পূর্ণ এলাকায় কোয়ারেন্টাইন সেন্টার করা যাবে না। তাছাড়া তিনটি গ্রামের যাতায়াতের এটি একমাত্র রাস্তা। তাই গ্রামবাসীদের এখানে কোনরকম কোয়ারেন্টাইন সেন্টার করতে দেওয়া যাবে না। প্রশাসনের পক্ষ থেকে যাতে এটিকে কোয়ারেন্টাইন সেন্টার না করতে পারে, তার জন্য ফ্লাড সেন্টারে গ্রামবাসীরা তালা মেরে দেয়। বাধ্য হয়ে কান্দি থানার পুলিশ সেখান থেকে চলে যান। শেষমেশ কোয়ারেন্টাইন সেন্টার করতে দেওয়া হয়নি এলাকায়।

Related Articles

Back to top button
Close