fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ব্রাহ্মণ, কীর্তনীয়া সমাজের ভাতার দাবিতে বিক্ষোভ উলুবেড়িয়ায়

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: অবিলম্বে সমস্ত ব্রাহ্মণ ও কীর্তনীয়াদের ভাতা চালু করার দাবিতে বিক্ষোভ দেখাল উলুবেড়িয়ার পুরোহিত সমাজ। ভাতার পরিমাণ ব্রাহ্মণদের ক্ষেত্রে ৩৫০০ টাকা ও কীর্তনীয়াদের ক্ষেত্রে ২৫০০ টাকা করা, তাদের পরিবারের সন্তানদের উচ্চ শিক্ষার জন্য আর্থিক ব্যবস্থা সহ একাধিক দাবিতে শুক্রবার দুপুরে উলুবেড়িয়া মহকুমা শাসকের দফতরের সামনে বিক্ষোভ শুরু হয়। পরে মহকুমা শাসকের দফতরে একটি স্মারকলিপি জমা দেওয়া হয়।
এদিন সমাজের পক্ষ থেকে জানানো হয় আমরা বেঁচে থাকার ন্যূনতম স্বীকৃতি আদায়ের দাবিতে আজ মহকুমা শাসকের দফতরে ৯ দফা দাবি পেশ করা হয়।

আরও পড়ুন: উদ্দেশ্যপ্রণোদিত? প্রতিবারই ব্যাগভর্তি জামাকাপড় এনে আমাদের দিয়ে কাচান,বেঞ্জামিনের ব্যবহারে ক্ষুব্ধ হোয়াইট হাউস

এদিন তারা অভিযোগ করেন, সনাতন হিন্দুধর্মের যারা ধারক তারা নানাভাবে অবিচারের শিকার। তারা জানান, সরকারের এই উদাসীনতায় আজ চরম দূর্দশার মধ্যে বাস করছে পুরোহিত ও কীর্তনীয়া সমাজ। ২০১২ সালে মৌলবী এবং মোয়াজ্জেমদের ২৫০০ টাকা এবং ১৫০০ টাকা ভাতা দেওয়া হয়েছে। সেই বছর থেকেই পুরোহিত সমাজকে ভাতা চালু করতে হবে। ব্রাহ্মণ বয়স্কদের ভাতাতেও পক্ষপাতিত্ব করা হচ্ছে। সেটা বন্ধ করতে হবে। মন্দির এবং শশ্মানগুলি সংস্কারের জন্য সরকারের পক্ষ থেকে আর্থিক সাহায্য এবং নিরাপত্তার ব্যাবস্থা করতে হবে। পাশাপাশি ব্রাহ্মণ ও কির্তনীয়াদের জন্য শিক্ষামূলক প্রতিষ্ঠান গড়ে তোলার দাবি জানান সংগঠনের সদস্যরা।

Related Articles

Back to top button
Close