fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

চাকরির দাবিতে প্রাথমিক টেট উত্তীর্ণ ছাত্রছাত্রীদের বিক্ষোভ জেলা শাসক দফতরে

শ্যামল কান্তি বিশ্বাস, নদিয়া: প্রাথমিক টেট উত্তীর্ণ ছাত্রছাত্রীদের আন্দোলনে উত্তাল নদিয়া জেলার শহর কৃষ্ণনগর। ২০১৫ সালে টেট পরীক্ষায় উত্তীর্ণ হওয়া সত্ত্বেও দীর্ঘদিন বসিয়ে রাখার পরও কেন কর্মক্ষেত্রে নিয়োগ করা হচ্ছেনা, এই দাবিতে সোচ্চার হয় জেলার টেট পরীক্ষায় সফল কর্মপ্রার্থীরা। এদিন কৃষ্ণনগরে জেলা শাসকের দফতরের সামনে বিক্ষোভ আন্দোলনে সামিল হন আন্দোলনকারীরা। তাদের দাবি, রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, প্রতিশ্রুতি দেওয়া সত্বেও কেন কথা রাখছেন না?

রাজ্যের বেকার যুবক যুবতীদের নিয়ে এইরকম ছিনিমিনি খেলায় হতবাক রাজ্যের যুবসমাজ। দীর্ঘদিন রাজ্যে কোনও নিয়োগ নেই, কলকারখানা বন্ধ, যাও বা নিয়োগ হচ্ছে, সে ক্ষেত্রেও মোটা টাকা ঘুষ দিয়ে চুক্তিভিত্তিক! কাজ না পেয়ে রাজ্যের শিক্ষিত বেকারেরা ভিন রাজ্যে পাড়ি দিচ্ছে কর্মসংস্থানের জন্য। সেক্ষেত্রেও গায়ে লেবেল সেটে দেওয়া হচ্ছে পরিযায়ী শ্রমিক হিসাবে, এর পরেও রাজ্যের মুখ্যমন্ত্রী বললেন, পিছিয়ে নয়, এগিয়ে বাংলা। ঠিক এই ভাবেই বিধলেন রাজ্য সরকারকে আন্দোলন কারীরা।

বিক্ষোভ শেষেই আন্দোলনরত কর্মপ্রার্থীদের পক্ষ থেকে এক প্রতিনিধি দল কর্মক্ষেত্রে উত্তীর্ণদের দ্রুত নিয়োগ সহ শিক্ষামন্ত্রীর প্রতিশ্রুতি রক্ষার দাবিতে নদিয়া জেলা শাসককে স্মারকলিপি প্রদান করে। জেলা শাসকের দফতর থেকে বেড়িয়ে এসে প্রতিনিধি দলের পক্ষ থেকে হুঁশিয়ারি দেওয়া হয়, রাজ্য সরকার দাবি না মানলে আগামীতে ডিএলএড প্রশিক্ষিত ঐক্য মঞ্চের ছত্রছায়ায় রাজ্যব্যাপী বৃহত্তর আন্দোলনে পথে নামা হবে।

Related Articles

Back to top button
Close