fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

আসানসোলে রেল ফটক বন্ধ করার প্রতিবাদে রেললাইন অবরোধ করে বিক্ষোভ

শুভেন্দু বন্দোপাধ্যায়, আসানসোল: আসানসোলের বারাবনি ব্লকের নুনি গ্রাম পঞ্চায়েতের বিজারি চিঁচুরিয়া সহ আরও কয়েকটি গ্রামের বাসিন্দারা মিলে মঙ্গলবার সকাল থেকে চিঁচুরিয়া রেল গেট বা ফটকের কাছে রেললাইন বসে পড়ে অবরোধ করে বিক্ষোভ দেখান। ওই সব গ্রামের স্কুলের ছোট ছোট পড়ুয়ারা গ্রামবাসীদের সঙ্গে এই অবরোধ সামিল হন।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, চিঁচুরিয়ার রেল গেট বা ফটকটি রয়েছে, সেটি আচমকাই রেল কর্তৃপক্ষ পাইপ লাগিয়ে বন্ধ করে দিয়েছে। তারপর স্থানীয় বাসিন্দারা রেল কতৃপক্ষ সহ বিভিন্ন সরকারি দপ্তরে লিখিতভাবে জানান যে, এই রাস্তাটি বন্ধ করে দিলে গ্রামের মানুষের খুবই অসুবিধার মধ্যে পড়তে হবে। স্কুলের পড়ুয়ারা স্কুল যেতে পারবেনা। গ্রামে কোন ব্যক্তি অসুস্থ হলে তাকে নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুলেন্স আসতে পারবেনা। মাঠে চাষের জন্য চাষীরা গরু ও লাঙ্গল নিয়ে যেতে পারবেন না। এই গেট বা রাস্তাটি এইসব গ্রামের মানুষদের একমাত্র ভরসা।

গ্রামের বাসিন্দাদের আরও বক্তব্য, এটি কেন বন্ধ করে দেওয়া হচ্ছে এই জানিয়ে বিভিন্ন সরকারি অফিসে লিখিত অভিযোগ জানানো হয়েছিলো। কিন্তু কোন জায়গা থেকে সদুত্তোর না পাওয়ায় তারা এদিন রেল লাইনের উপরে বসে পড়েন। রেললাইন অবরোধ করে গ্রামবাসীরা বিক্ষোভ দেখানোর পাশাপাশি তারা জানিয়েছেন, যতক্ষণ পর্যন্ত না এই রেল ফটক পুনরায় আগের মতন সচল অবস্থায় না আসছে ততক্ষণ পর্যন্ত অবরোধ তোলা হবে না। তবে রেলের তরফে বলা হয়েছে, গ্রামের মানুষদের যাতায়াতের জন্য একটা বিকল্প রাস্তা করা হয়েছে। এদিনের বিক্ষোভ নিয়ে রেলের তরফে কোন মন্তব্য করা হয়নি।

Related Articles

Back to top button
Close