fbpx
কলকাতাহেডলাইন

শহরে ডেঙ্গুতে কিশোরের মৃত্যু, আজ জরুরি বৈঠকে বসছে নবান্ন

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: ফের শহরে ডেঙ্গুর হানা। কলকাতায় এক কিশোরের ডেঙ্গুতে মৃত্যুর ঘটনায় ফের নড়েচড়ে বসেছে রাজ্য সরকার। বৃহস্পতিবারই শহরে ডেঙ্গুতে মৃত্যু হয় এক কিশোরের। জ্বরে অসুস্থ অবস্থায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিল কালীঘাট এলাকার ওই কিশোর। বৃহস্পতিবার মৃত্যু হয় তার। স্থানীয় কাউন্সিলর জানিয়েছেন ওই ঘিঞ্জি এলাকায় ইতিমধ্যেই ডেঙ্গিতে আক্রান্ত ২২ জন যা উদ্বেগ বাড়িয়েছে প্রশাসনের।

এই অবস্থায় ডেঙ্গু পরিস্থিতি পর্যালোচনা নিয়ে জরুরি বৈঠকে বসতে চলেছে নবান্ন। সব জেলার জেলাশাসক, মুখ্য স্বাস্থ্য আধিকারিক, কলকাতা পৌরসভা বিধাননগর পৌরসভা-সহ প্রত্যেকটি কর্পোরেশনের আধিকারিক, প্রত্যেকটি মেডিকেল কলেজের প্রিন্সিপালদের নিয়ে বৈঠক ডাকা হয়েছে ডেঙ্গি পরিস্তিতি খতিয়ে দেখতে। একই সঙ্গে স্বাস্থ্য দফতর ও বিভিন্ন গুরুত্বপূর্ণ কর্পোরেশন গুলিকে নিয়ে এই বৈঠক ডাকা হয়েছে। শুক্রবার দুপুর আড়াইটার সেই গুরুত্বপূর্ণ বৈঠক হবে।

উল্লেখ্য, রাজ্যে এক সময় ডেঙ্গির বাড়-বাড়ন্ত শুরু হয়েছিল। তার পরে পুরসভা উদ্যোগ নেয়। সেই পুরনো আতঙ্ক আবার নতুন করে ফিরে আসছে। মৃত কিশোরের নাম বিশাখ মুখোপাধ্যায়। সে অষ্টম শ্রেণীর ছাত্র ছিল। গত পাঁচ দিন ধরে  জ্বরে ভুগছিল সে। পরে হাসপাতালে ভর্তি করা হয় ওই কিশোরকে। বাড়ির  পাশেই পুরসভার স্বাস্থ্যকেন্দ্র, তবুও জ্বর হওয়ার পরেও তার পরিবার জানায়নি, বা রক্ত পরীক্ষা করেনি। তাঁর মৃত্যুতে উদ্বেগ প্রকাশ করে স্থানীয় কাউন্সিলর জানিয়েছেন ঘিঞ্জি, জনবহুল এই এলাকায় ইতিমধ্যেই ২২ জন ডেঙ্গি আক্রান্ত হয়েছেন। তবে সকলেই ভাল আছেন।

 

Related Articles

Back to top button
Close