fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

নিম্নচাপ, শহরে ভারী বৃষ্টির সম্ভাবনা!

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার কলকাতার আকাশ সারাদিনই মেঘলা থাকবে। বজ্রপাত সহ বৃষ্টির পূর্বাভাস। বঙ্গ উপকূলে তৈরি হতে চলেছে নিম্নচাপ। আর তার জেরে শহরে ভারী বৃষ্টির সম্ভাবনা। মৌসুমি অক্ষরেখা শক্তিশালী। কলকাতায় আংশিক মেঘলা আকাশ । বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি হবে। হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।

আগামী পাঁচ দিন বৃষ্টি রাজ্যজুড়ে। শুক্রবার উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরীর সম্ভাবনা। এর প্রভাবে বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়বে রাজ্যে। বুধবার থেকে মত্‍স্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ। ঝোড়ো হাওয়ার কারণে সমুদ্র উত্তাল হওয়ার সম্ভাবনা। উত্তর ও মধ্য বঙ্গোপসাগরে যেতে নিষেধ মত্‍স্যজীবীদের। দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়ি জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস।

আরও পড়ুন: অনলাইন নয় মুখোমুখি ক্লাসকে প্রাধান্য দেবার দাবি জানিয়ে পথে নামল বাম ছাত্ররা

বৃহস্পতিবার অতি ভারী বৃষ্টি হবে আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায়। শুক্রবার অতি ভারী বৃষ্টি দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহারে। উত্তরবঙ্গের বাকি জেলাতে মাঝারি ও কোথাও ভারী বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণবঙ্গের আগামী রবিবার পর্যন্ত বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং মুর্শিদাবাদে অতি ভারী বৃষ্টি হতে পারে দু-এক পশলা। ভারী বৃষ্টি হতে পারে।

Related Articles

Back to top button
Close