fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

তারকেশ্বরে কৃষক সমিতির ডেপুটেশন

পার্থ সামন্ত, তারকেশ্বর: ১০০ দিনের কাজ, বার্ধক্য ভাতা ও বিধবা ভাতা সহ নানা ইস্যুতে কৃষক সমিতি ডেপুটেশন দিল। আজ হুগলী জেলার তারকেশ্বরের কেশবচক গ্রাম পঞ্চায়েতে তাDeputation- of Krishak- Samiti- in -Tarakeswar,পরিস্থিতিতে,ডেপুটেশন,কৃষক ,কুপনের,রেশনের,সার্টিফিকেটরা এই ডেপুটেশনে দেয়। ডেপুটেশন প্রসঙ্গে অঞ্চল কৃষক সমিতির সভাপতি সানু দুলে বলেন করোনা পরিস্থিতিতে সব গরিব পরিবারকে ৭৫০০ টাকা করে প্রতি মাসে দিতে হবে। যে সব গরিব মানুষের RKSY – I রেশন কার্ড নেই তাদের জন্য কুপনের মাধ্যমে রেশনের ব্যবস্থা করতে হবে। অবিলম্বে তাদের RKSY – I রেশন কার্ড দিতে হবে।

সানু বাবু বলেন যে সব পরিবারের এস সি এস টি সার্টিফিকেট নেই সেই সব পরিবারের বয়স্ক মানুষরা যাতে পেনশন পায় তার জন্য সরকার ব্যবস্থা করুক। সমস্ত গরিব পরিবারকে প্ৰচেস্টা প্রকল্পের টাকা দিতে হবে। তিনি বলেন সমস্ত পরিযায়ী শ্রমিকের রেশনের ব্যবস্থা নিতে হবে। ব্লিচিং ছড়ানোর প্রস্তাব দিয়েছেন। অবিলম্বে ১০০ দিনের কাজ চালু করার কথাও তিনি বলেন।

আরও পড়ুন: করোনা মোকাবিলায় ভাষনবাজি নয়, রেশন চাই! বিস্ফোরক জয় বন্দ্যোপাধ্যায়

ডেপুটেশন নিয়ে প্রধান সোমা পাল বলেন বেশির ভাগ দাবিই ভিত্তিহীন । ওনারা যেগুলো বলছেন সেই সব কাজ তো পঞ্চায়েতে প্রথম থেকে আমরা করেই থাকি। আর দু একটা ব্যাপারে ওনারা যে প্রস্তাব দিয়েছেন সে গুলি নিয়ে পঞ্চায়েতের মিটিংয়ে মেম্বারদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

Related Articles

Back to top button
Close