fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

দিনহাটা সহ জেলার বিভিন্ন বিডিও অফিসে ডেপুটেশন সারাবাংলা গ্রামীন সম্পদ কর্মীদের

নিজস্ব প্রতিনিধি, দিনহাটা: বিভিন্ন দাবিতে দিনহাটা সহ  জেলার বিভিন্ন বিডিও অফিসে  পাঁচ দফা দাবিতে ডেপুটেশন দিলেন সারাবাংলা গ্রামীন সম্পদ কর্মী। জেলার বিভিন্ন ব্লকের বিডিওদের ডেপুটেশন দেওয়া ছাড়াও সোমবার  দিনহাটা ২ ব্লকের নতুন  বিডিও আসিফ আনসারিকে ফুলের তোড়া দিয়ে সংবর্ধনা জানান গ্রামীন সম্পদ কর্মীরা। দিনহাটা দুই ব্লকে এদিনের ডেপুটেশনের নেতৃত্ব দেন দিনহাটা ২ নং ব্লকের সংগঠনের সভাপতি রফিক মিঞা, সম্পাদক রেজ্জাক আলী মিঞা, উপদেষ্টা কমিটির চেয়ারম্যান সঞ্জয় দাস, মোস্তাফিজুর রহমান, সাহানা বেগম, সর্মিলা রায় প্রমুখ।

এদিন ডেপুটেশন দেওয়ার পর সংগঠনের ব্লক সভাপতি রফিক মিয়া বলেন, সর্বোচ্চ নম্বরের ভিত্তিতে ইন্টারভিউ নিয়ে বাছাই করে ডেঙ্গু প্রতিরোধের জন্য গ্রামীন সম্পদ কর্মী নিয়োগ করা হয়। কিন্তু বর্তমানে আমাদের দিয়ে ডেঙ্গু প্রতিরোধের পাশাপাশি কোভিড ১৯ দূরীকরণের জন্য বিভিন্ন কাজ করানো হচ্ছে। অথচ এখনো আমাদের স্থায়ীকরণের কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। বেঁচে থাকার জন্য ন্যূনতম মজুরি দরকার। তাও দিচ্ছে না। দৈনিক মাত্র ১৭৫ টাকার বিনিময় দিয়ে তাদের কাজ করিয়ে নিচ্ছে সরকার।

তাই সারাবাংলা গ্রামীন সম্পদ কর্মী সংগঠনের ডাকে আজ সারা রাজ্যে ৩৪২ টি ব্লকে এই কর্মসূচি পালিত হয় দিনহাটা ২ নং ব্লক গ্রামীন সম্পদ কর্মী সংগঠন নেতৃত্বে দিনহাটা ২ নং ব্লকের বিডিও সাহেবের হাতে বিভিন্ন দাবি-দাওয়া সম্মিলিত একটি পত্র তুলে দেওয়া হল। এবং বিডিওর সাথে তাদের দাবি-দাওয়া নিয়ে দীর্ঘ আলোচনা হয়।

তারা জানান, বিডিও সাহেব আশ্বাস দেন গ্রামীন সম্পদ কর্মীদের বিভিন্ন দাবি-দাওয়া সম্মিলিত স্মারকলিপিটি উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে প্রেরণ করবেন। এদিন ডেপুটেশনের আগে সামাজিক দূরত্ব বজায় রেখে সাহেবগঞ্জ গ্রাম পঞ্চায়েত অফিস থেকে একটি মিছিল সাহেবগঞ্জ হাই স্কুল হয়ে এডিও অফিস পরিক্রমা করে বিডিও অফিসে প্রবেশ করে। এরপর গ্রামীন সম্পদ কর্মীদের একটি প্রতিনিধিদল বিভিন্ন দাবি-দাওয়া সম্মিলিত একটি পত্র ভিডিওর হাতে তুলে দেন।

Related Articles

Back to top button
Close