fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

শিক্ষক নিয়োগের দাবিতে মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মনকে স্মারকলিপি

বিদ্যুৎ কান্তি বর্মন, ঘোকসাডাঙ্গা: শিক্ষক নিয়োগের দাবিতে মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মনকে স্মারকলিপি দিলেন চাকরী প্রার্থীরা। ২০১৪ সালের দ্রুত মামলা নিষ্পত্তি করে শিক্ষক নিয়োগের দাবিতে আপার প্রাইমারি চাকরী প্রার্থী মঞ্চ সংগঠনের চাকরী প্রার্থীরা রবিবার অনগ্রসর শ্রেণী কল্যাণ দফতরের মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মণকে স্মারকলিপি প্রদান করে।

জানা গিয়েছে, ২০১৪ সালে ফর্ম ফিলাপ হয় আপার প্রাইমারি পরীক্ষার এবং পরীক্ষা হয় ২০১৫ সালে। ২০১৬ সালে ফল প্রকাশ পায় এবং ২০১৮ সালে ইন্টারভিউ ও ডকিউমেন্ট ভেরিফিকেশন হয়। এরপর ২০১৯  সালে অক্টোবরে ফাইনালি প্যানেল লিস্ট বের হয়। কিন্তু ইতিমধ্যে আপার প্রাইমারি বিষয়ে বিভিন্ন মামলা দায়ের হয় হাইকোর্টে। দীর্ঘ প্রায় সাত বছর কেটে গেলেও বিভিন্ন মামলার জটে আটকে আছে আপার প্রাইমারি নিয়োগ প্রক্রিয়া। এখনও সেই মামলার প্রক্রিয়া চলছে। এ বিষয়ে দ্রুত নিয়োগের দাবিতে আপার প্রাইমারি চাকরী প্রার্থী মঞ্চ এর আগে বেশ কয়েকবার আন্দলনের পথ বেছে নিয়েছিল। কিন্তু কোর্টে মামলা নিষ্পত্তি না হওয়ায় নিয়োগ পত্র হাতে পালনি চাকরী প্রার্থীরা।

তাই দ্রুত মামলা নিষ্পত্তি করে নিয়োগ পত্র দেওয়ার দাবিতে সারা রাজ্য জুড়ে বিভিন্ন দায়ীত্বে থাকা মন্ত্রীদের স্মারকলিপি প্রদান করা হচ্ছে সংগঠনের পক্ষ থেকে। যাতে তাদের দাবি মুখ্যমন্ত্রী পর্যন্ত পৌঁছতে পারে। সেই মত রবিবার অনগ্রসর শ্রেণী কল্যাণ দফতরের মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মণের কাছে স্মারকলিপি প্রদান করল সংগঠনের মাথাভাঙ্গা মহকুমা শাখা। এ বিষয়ে আপার প্রাইমারি চাকরী প্রার্থী মঞ্চের পক্ষ থেকে রাজীব কুমার বর্মণ, সুধাংশু রায়, সোহরাব হোসেন, আব্দুর রহিম দ্বীপায়ন বিশ্বাস সহ আরও অনেকে বলেন, আমরা প্রায় দীর্ঘ সাত বছর ধরে চাকরীর প্রত্যাশায় দিন গুনছি কিন্তু কোনও সুরাহা হচ্ছেনা। তাই যাতে দ্রুত মামলা নিষ্পত্তি করে আমাদের নিয়োগ করা হয় সেই দাবি জানিয়ে মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মণকে স্মারকলিপি প্রদান করলাম যাতে উনি বিষয়টি মুখ্যমন্ত্রী পর্যন্ত পৌঁছে দেন।

যদি দ্রুত নিয়োগ প্রক্রিয়া চালু না হয় আমরা জুলাই মাসে বৃহত্তর আন্দোলনের পথ বেছে নেব। এ বিষয়ে মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মন বলেন, সরকার তো নিয়োগ করতে চায় কিন্তু এত মামলা দায়ের হলে কিভাবে নিয়োগ হবে। স্মারকলিপি পেলাম আমি বিষয়টি শিক্ষা দফতরে পাঠাবো।

Related Articles

Back to top button
Close