fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

স্কুল খোলার দাবি সহ ফাইনাল পরীক্ষার অনুমতির জন্য মহকুমা শাসকের কাছে ডেপুটেশন

জেলা প্রতিনিধি, দিনহাটা: করোনা ভাইরাসের লকডাউনের সময়কাল থেকেই স্কুল-কলেজ সব বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে বেসরকারি বিভিন্ন স্কুল। করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই কমে এসেছে বলে দাবি করে চলতি মাসেই স্কুল খোলার দাবি ছাড়াও স্কুলের ফাইনাল পরীক্ষার ব্যবস্থা করার অনুমতির জন্য মহকুমা শাসকের কাছে ডেপুটেশন দিল বেসরকারি বিদ্যালয় কল্যাণ সমিতি।

সংগঠনের পক্ষ থেকে শুক্রবার সম্পাদক শোভনলাল দে, রতন চন্দ্র বর্মণ, উত্তম বর্মণ, বাপি সরকার, চন্দনা বর্মণ প্রমুখের এক প্রতিনিধি দল প্রশাসনের আধিকারিকের সঙ্গে দেখা করে তার হাতে দাবি পত্র তুলে দেন। সংগঠন সূত্রে জানা গিয়েছে করোনা ভাইরাসের ফলে স্কুল-কলেজ সব বন্ধ থাকায় বাড়িতে বসেই অনলাইনে পরীক্ষা এবং পড়াশোনা চলছে। সে ক্ষেত্রে মূল্যায়ন একটা বড় বিষয় হয়ে দাঁড়িয়েছে। তাই ছাত্র-ছাত্রীদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে যাতে স্কুল এই পরীক্ষার ব্যবস্থা করা যায় তার জন্য বেসরকারি স্কুল গুলির পক্ষ থেকে মহকুমা প্রশাসনের কাছে জানানো হয়। অশিক্ষক কর্মীরা অসহায় অবস্থায় দিন কাটাচ্ছে। তাদের প্রতিও প্রশাসন কে বিশেষ নজর দেওয়ারও আবেদন জানানো হয়েছে।

আরও পড়ুন: ধর্ম বদলের জন্য দ্বাদশ শ্রেণির ছাত্রীকে চাপ, লাভ জিহাদ আইনে মুসলিম যুবক গ্রেফতার যোগীরাজ্যে

সংগঠনের নেতৃত্ব বলেন,”করোনা আবহে একটানা কয়েক মাস ধরে প্রাইভেট স্কুল বন্ধ রয়েছে। এর ফলে তারা আর্থিকভাবে সমস্যায় পড়েছেন।কঠিন এই সময় ধীরে ধীরে যখন বিভিন্ন পরিষেবা চালু হতে শুরু করেছে সেই সময় স্কুলগুলিতে খোলার জন্য আবেদন জানান। চলতি মাস থেকেই যাতে স্কুল খোলার ব্যবস্থা করা যায় তার জন্য প্রশাসনের কাছে তারা দাবি জানান। মহকুমা শাসক হিমাদ্রি সরকার সংগঠনের দাবিগুলি নিয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবেন বলেও নেতৃত্বরা জানান।

Related Articles

Back to top button
Close