fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

রাজ্যসভায় হাঙ্গামার জেরে সাসপেন্ড ডেরেক, ধরনায় বসলেন বিরোধীরা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: রবিবার রাজ্যসভায় হাঙ্গামা করার জেরে ডেরেক ব্রায়ান সহ ৮ জন সাংসদকে সাসপেন্ড করেন রাজ্যসভার চেয়ারম্যান। তবেও থেমে থাকেনি প্রতিবাদ। এবার পাল্টা প্রতিবাদে বসলেন ৮ বিরোধী সাংসদ।

সোমবার সংসদ ভবনের বাইরে বিক্ষোভ অবস্থানে বসেছেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন ও দোলা সেন, আম আদমি পার্টির সঞ্জয় সিং, কংগ্রেসের রাজীব সাতাব, রিপুন বোরা ও সৈয়দ নাসির হুসেন এবং সিপিএম-এর কে কে রাগেশ ও এলামারাম করিম। তাঁদের বুকে প্ল্যাকার্ড ঝোলানো ‘কৃষকদের জন্য আমরা লড়ব’।

আরও পড়ুন: মাদক কারবার চক্রে সারা আলি খান, শ্রদ্ধা কাপুরকে সমন পাঠাবে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো

সংসদে বিশৃঙখ্লার অভিযোগে ৮ সাংসদ সাসপেন্ড হওয়ার বিরোধিতায় তাঁর প্রতিবাদে নেমেছেন। এ বিষয়ে কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী বলেন, ‘অগণতান্ত্রিক উপায়ে তাড়াহুড়ো করে বিরোধী সাংসদদের সাসপেন্ড করার সিদ্ধান্ত নিন্দনীয়। রাজ্য সভায় আমাদের সাংসদদের মর্যাদা ফিরিয়ে আনতে আমরা প্রতিবাদ চালিয়ে যাব।’ রবিবার রাজ্য সভায় কেন্দ্রীয় সরকারের পেশ করা দুটি কৃষি বিল নিয়ে প্রতিবাদের মাঝে ওয়েলে নেমে পড়েন বিরোধী সাংসদরা। ডেপুটি চেয়ারম্যানের সামনে পৌঁছে গিয়ে রুলবুক ছিঁড়ে প্রতিবাদ জানান তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন। কৃষকদের স্বার্থ ক্ষুণ্ণ করা হচ্ছে বলে তুমুল হইচই শুরু করে দেন বিরোধীরা।

বিরোধী সাংসদদের এই আচরণ ‘দুর্ভাগ্যজনক, নিন্দনীয় ও গ্রহণযোগ্য নয়’ বলেন উপ-রাষ্ট্রপতি তথা রাজ্য সভার চেয়ারম্যান এম বেঙ্কাইয়া নাইডু। তাঁর মতে, বিরোধীদের এই আচরণে সংসদের ভাবমূর্তি নষ্ট হয়েছে।

Related Articles

Back to top button
Close