fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গবিনোদনহেডলাইন

অবস্থার অবনতি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের, কমছে রক্তে অক্সিজেনের পরিমাণ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অবস্থা ক্রমশ অবনতির দিকে। রবিবার রাত থেকে অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা ক্রমশ সংকটজনক হয়ে উঠেছে।  বার্ধক্যজনিত সমস্যা ছাড়াও বর্ষীয়ান অভিনেতার শরীরে অন্যান্য সমস্যা আরও জটিল আকার ধারণ করেছে।একদিকে রক্তে ইউরিয়ার পরিমাণ অনেকটাই বেশি পাশাপাশি কিডনির অবস্থাও ভালো নয়। ফুসফুসের সংক্রমণ দেখা দিয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা ভালো না থাকায় তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। রক্তে অক্সিজেনের পরিমাণও প্রায় চল্লিশ শতাংশ কমে গিয়েছে। পাশাপাশি বর্ষীয়ান অভিনেতার শারীরিক অন্যান্য সমস্যাগুলির মধ্যে সৌমিত্র চট্টোপাধ্যেয়র রক্তে ক্রমশই কমছে প্লেটলেট কাউন্ট। শরীরে সোডিয়াম, পটাশিয়ামেরও তারতম্য ঘটছে। অন্ত্রে রক্তক্ষরণেরও আশঙ্কা থেকে যাচ্ছে। অভিনেতার বয়স ও কো-মর্বিডিটি ভাবিয়ে তুলছে চিকিৎসকদের। শ্বাসপ্রশ্বাসজনিত সমস্যা রয়েছে।

আরও পড়ুন:জাতীয় পতাকা নিয়ে বিতর্কিত মন্তব্যের জের, পিডিপি ছাড়লেন তিন নেতা

হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, হেমাটোলজিস্টদের সঙ্গে আলোচনা করে এবং সবরকমের সতর্কতা নেওয়া হয়েছে। তাঁর প্লেটলেট সংখ্যার উন্নতি এবং রক্ত জমাটের কাজটি স্বাভাবিক করার ব্যবস্থা নেওয়া হয়েছে, যাতে রক্তক্ষরণ বন্ধ হয়।’

গত ৬ অক্টোবর থেকে কলকাতার বেলভিউ নার্সিং হোমে করোনা আক্রান্ত হয়ে ভর্তি হন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। মাঝখানে শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল হলেও তারপর থেকেই ক্রমশ জটিল হতে থাকে তাঁর অবস্থা। অভিনেতার আরোগ্য কামনায় সোশ্যাল মিডিয়া জুড়ে প্রার্থনা সকলের।

Related Articles

Back to top button
Close