fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গশিক্ষা-কর্মজীবনহেডলাইন

মাধ্যমিকে তৃতীয় স্থানাধিকারী এগরার দেবস্মিতা মহাপাত্র, মনোবিদ হওয়ার স্বপ্ন দেখে

মিলন পণ্ডা (পূর্ব মেদিনীপুর): লকডাউনের আবহে বুধবার মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশিত হল। রাজ্যের তৃতীয় স্থান অর্জন করেছে পূর্ব মেদিনীপুর জেলার এগরার দেবস্মিতা মহাপাত্র। দেবস্মিতা পূর্ব মেদিনীপুর জেলার ভবানীচক হাই স্কুলের ছাত্রী। কাঁথির বাসিন্দা।

মাধ্যমিকে তার প্রাপ্ত নম্বর ৬৯০। গোটা পশ্চিমবঙ্গের মধ্যে দেবস্মিতা মেয়েদের মধ্যে প্রথম স্থান অর্জন করেছে। ইতিমধ্যে দেবস্মিতার সাফল্যের খবর গোটা এলাকায় ছড়িয়ে পড়তেই ব্যাপক উৎসাহের চেহারা নিয়েছে স্থানীয় এলাকা। দেবস্মিতার মা স্বপ্না কোটাল এগরা ভবানীচক হাইস্কুলে শিক্ষিকা ও বাবা দেবাশীষ মহাপাত্র বনমালী চট্র হাইস্কুলের ভূগোলের শিক্ষক। দেবস্মিতার দাদা রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে বর্তমানে ইংলিশ অনার্স নিয়ে পড়ছে।

আগামীদিনে দেবস্মিতার লক্ষ্য মনোবিদ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিতি করার। একাদশ শ্রেণীতে দেবস্মিতা বিজ্ঞান নিয়ে পড়তে চায় বলে জানিয়েছে সে। পরীক্ষা দিয়ে আসার পরেই বাবা-মাকে ফল ভালো হবে জানিয়েছিল সে। কিন্তু তৃতীয় স্থান অধিকার করবে বলে একেবারেই ভাবতে পারেনি সে।

আরও পড়ুন:কোভিড চিকিৎসায় লাগাম টানতে রাজ্যকে ব্যবস্থা নিতে কেন্দ্রকে নির্দেশ সুপ্রিম কোর্টের

দিনে সাত থেকে আট ঘণ্টা পড়াশোনা করত দেবস্মিতা। সাতটি বিষয়ের মধ্যে প্রত্যেকটিতে গৃহশিক্ষক থাকলেও ভূগোল বাবা-মায়ের কাছেই পড়ত দেবস্মিতা।

নিজের এত বড় সাফল্যের পেছনে বাবা- মা- দাদা সহ শিক্ষক-শিক্ষিকাদেরও বিশাল বড় অবদান রয়েছে বলে জানিয়েছে সে।

দেবস্মিতা মায়ের স্কুল ভবানীচক হাই স্কুল থেকে মাধ্যমিক পাস করলেও আগামী দিনে নিজের সুবিধার জন্য অন্য স্কুলে ভর্তি হওয়ার সিদ্ধান্ত নিয়েছে সে। ভবানীচক হাই স্কুলের ছাত্রীর এত বড় সাফল্যে খুশি স্কুলের শিক্ষক-শিক্ষিকারাও।

মাধ্যমিকে তৃতীয় স্থান অধিকারী দেবস্মিতা বলেন, “মাধ্যমিকে এত বড় সাফল্য পাব আমি ভাবতেই পারিনি। আগামী দিনে বিজ্ঞান নিয়ে পড়ার ইচ্ছে রয়েছে। আমার সাফল্যের পেছনে বাবা- মা- দাদা সহ সমস্ত শিক্ষক-শিক্ষিকাদের বিশাল বড় অবদান রয়েছে। তবে আমার বাড়ি থেকে স্কুলে দূরত্ব ৪০ কিলোমিটার। প্রতিদিন মা স্কুটি চালিয়ে আমাকে স্কুলে নিয়ে যেতেন। বাবা- মা আর স্কুলের শিক্ষিকাদের প্রতি আমি কৃতজ্ঞ। অবসর সময়ে গল্পের বই পড়তে খুব ভালো লাগে।

Related Articles

Back to top button
Close