fbpx
অসমদেশহেডলাইন

এবার করোনায় আক্রান্ত অসম পুলিশের DGP করোনা আক্রান্ত, রাজ্যে মোট আক্রান্ত ২২০০ পুলিশকর্মী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এবার করোনায় আক্রান্ত হলেন অসম পুলিশের ডিজিপি। জানা গিয়েছে, অসমের ডিরেক্টর জেনারেল অফ পুলিশ  ভাস্কর জ্যোতি মহান্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার তাঁর কোভিড টেস্ট রিপোর্ট পজিটিভ আসে। অসম পুলিশের চিফ পাবলিক রিলেশনস অফিসার রাজীব সাইকিয়া সংবাদমাধ্যমকে জানান, কোভিড-১৯ টেস্ট পজিটিভ আসার পরেই অসম পুলিশের কর্তা বাড়িতে কোয়ারানটিনে রয়েছেন। ডিজিপি ভাস্কর জ্যোতি মহান্তির গাড়ির চালিকেরও করোনা টেস্ট করা হয়েছিল। তিনিও প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত।

অসম পুলিশকে কঠিন পরিস্থিতির মধ্যে কাজ করে যেতে হচ্ছে। একদিকে করোনা মহামারী, অন্য দিকে বন্যা পরিস্থিতি। এই দুইয়ের  আক্রমণ সামাল দিতে নাভিশ্বাস উঠেছে পুলিশের। এর মধ্যে একাধিক পুলিশকর্মী-অফিসার করোনায় আক্রান্তও হয়েছেন। সরকারি রিপোর্ট অনুযায়ী, অসম পুলিশের ২২৫৯ কর্মী-অফিসার এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত। এর মধ্যে ১৭৩৪ জন সুস্থ হয়ে পুনরায় কাজে যোগ দিয়েছেন। কোভিডে এ পর্যন্ত ৬ পুলিশকর্মী রাজ্যে প্রাণ হারিয়েছেন।

আরও পড়ুন: ভেন্টিলেটর সাপোর্টে রাখা হল প্রাক্তন প্রণব মুখোপাধ্যায়কে, আরোগ্য কামনা দেশবাসীর

অসম পুলিশের মধ্যে কোভিড সংক্রমণের আর অত্যন্ত বেশি হলেও রাজ্যের মুখ্যমন্ত্রী তাঁদের উপেক্ষা করেননি। গুয়াহাটির বিভিন্ন রাস্তায় কর্মরত পুলিশকর্মীদের সঙ্গে এদিন সাক্ষাত্‍ করেন অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়াল। এদিন তিনি কতগুলি নতুন থানারও উদ্বোধন করেন। অসমে এ পর্যন্ত করোনা আক্রান্ত বেড়ে হয়েছে ৫৮ হাজার ৮৩৭ জন। এর মধ্যে ৪২ হাজার ৩২৫ জন হাসপাতাল থেকে ছাড়াও পেয়ে গিয়েছেন। রাজ্যে করোনায় মারা গিয়েছেন ১৪৫ জন। বর্তমানে রাজ্যে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ৩৬৪। ভারতে করোনাভাইরাসের সংক্রমণ কী দ্রুততায় বাড়ছে তার জন্য একটি পরিসংখ্যানই যথেষ্ট। ১০ লক্ষ আক্রান্ত বেড়ে ২২ লক্ষ হতে সময় নিয়েছে মাত্র ২৪ দিন। শেষ চার দিন ধরে লাগাতার গড়ে ৬০ হাজারের বেশি কোভিড-১৯ পজিটিভ কেস ধরা পড়েছে। সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের এক রিপোর্ট থেকে এই পরিসংখ্যান মিলেছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের রিপোর্ট জানাচ্ছে, করোনায় ভারতে মৃত্যুহার এখন ২ শতাংশের কাছাকাছি। ১৭ জুলাই ভারতে করোনা আক্রান্ত ১০ লক্ষের গণ্ডি অতিক্রম করেছিল। ওই দিন পর্যন্ত ভারতে করোনা আক্রান্ত ছিল ১০ লক্ষ ৩ হাজার ৮৩২। মৃত্যু হয়েছিল ২৫ হাজার ৬০২ জনের। ৭ অগস্ট ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয় ২০ লক্ষ ২৭ হাজার ৭৪। কোভিডে মৃত্যু বেড়ে হয় ৪১ হাজার ৫৮৫ জন।

Related Articles

Back to top button
Close