fbpx
কলকাতাহেডলাইন

বলবিন্দার সিংকে অবিলম্বে মুক্তি দিতে টুইট ধনকরের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজেপির নবান্ন অভিযানে বলবিন্দার সিংয়ের গ্রেফতারিতে ক্ষুব্ধ রাজ্যপাল জগদীপ ধনকার। আগ্নেয়াস্ত্র সহ ধরা পড়ায় যে ধারায় বলবিন্দারের বিরুদ্ধে পুলিশ মামলা সাজিয়েছে তাতে বলবিন্দারের যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে বলে আশঙ্কা রাজ্যপালের। আগেই এই প্রসঙ্গে রাজ্য প্রশাসনকে খোঁচা দিয়ে টুইট করেছেন তিনি। শনিবার বলবিন্দার সিংকে অবিলম্বে মুক্তি দেওয়ার দাবি করে টুইট করেন রাজ্যের সাংবিধানিক প্রধান।

ঘটনা হল গত ৮ অক্টোবর, হাওড়া ময়দানে বিজেপির নবান্ন অভিযানের মিছিল থেকে বলবিন্দার সিংকে আগ্নেয়াস্ত্র সমেত গ্রেফতার করে পুলিশ। আগ্নেয়াস্ত্রটির লাইসেন্স থাকলেও তা জম্মু কাশ্মীরের বলে দাবি পুলিশের। অন্যদিকে বিজেপির অভিযোগ দলের নেতা প্রিয়াঙশু পাণ্ডের দেহরক্ষী বলবিন্দারের পাগড়ি খুলে শিখ সম্প্রদায়কে অপমান করেছে পুলিশ।এরপর দিল্লির শিখ গুরুদ্বার কমিটির সভাপতি মনজিন্দার সিং সিরসারের নেতৃত্বে একটি প্রতিনিধিদল , বলবিন্দারের স্ত্রী করমজিৎ কাউর, ছেলে হর্ষবীর রাজ্যপালের সঙ্গে দেখা করে বলবিন্দারের মুক্তির জন্য আবেদন করেন। এদিন প্রাক্তন সেনাকর্মীদের একটি প্রতিনিধিদল রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করে বলবিন্দারের মুক্তির দাবি করেন।

আরও  পড়ুন: পুজোয় কোভিড বিধি দেখতে কলকাতার সব মণ্ডপে থাকবেন একজন করে পুলিশ অফিসার

এরপরই রাজ্যপাল টুইট করেন, ‘ প্রাক্তন সেনাকর্মীদের একটি প্রতিনিধিদল আজ আমার সঙ্গে দেখা করে বলবিন্দার সিংয়ের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহার করে অবিলম্বে তাঁকে মুক্তি দেওয়ার আর্জি জানিয়েছেন। ‘ একইসঙ্গে তিনি টুইটে লিখেছেন, ‘ এটা পুলিশি অত্যাচার ও মানবাধিকার লঙ্ঘনের মতো বেদনাদায়ক ব্যাপার। আমি মমতা বন্দ্যোপাধ্যায়কে অনুরোধ করছি বলবিন্দারের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহার করে নিয়ে অবিলম্বে মুক্তি দেওয়া হোক।’ এদিকে রাজ্য পুলিশের ডিজি বলবিন্দার সিংয়ের স্ত্রী করমজিৎ কাউরকে ন্যায় বিচারের আশ্বাস দিয়েছেন। মুখ্যমন্ত্রী পুজোর পোশাক উপহারও দিয়েছেন করমজিৎকে। শিখ গুরুদ্বার কমিটির সভাপতি মনজিন্দার সিং সিরসার  টুইট করে মুখ্যমন্ত্রীকে এজন্য ধন্যবাদ জানিয়েছেন।

Related Articles

Back to top button
Close