fbpx
কলকাতাহেডলাইন

সাহসী পুলিশদের কুর্ণিশ জানিয়েও শীর্ষ পদাধিকারীদের টুইটে খোঁচা ধনকরের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কিছুটা ব্যতিক্রমীভাবেই  রাজ্য এবং কলকাতা পুলিশের প্রশংসা করে টুইট করলেন রাজ্যপাল।  করোনার  মতো অতিমারী এবং আমফানের মতো প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড়ের মধ্যে নিজের দায়িত্ব পালন করার জন্য বুধবার সম্মান জানিয়েছেন উর্দিধারীদের।

রাজ্যপাল এদিন সকালে টুইটে কলকাতা এবং রাজ্য পুলিশকে ট্যাগ করে লেখেন, ‘সাহসী পুলিশকর্মীদের কুর্নিশ। তাঁরা যেভাবে পারিবারিক দায়িত্বকে তুচ্ছ  করে করোনার মতো অতিমারি এবং আম্ফানের মতো প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড়ের মধ্যে লড়াই চালিয়েছেন তা প্রশংসার যোগ্য। তাঁদের নিঃস্বার্থ ত্যাগকে সম্মান জানাই।”তবে টুইটের মাধ্যমে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও পুলিশের শীর্ষ পদাধিকারীদের সামান্য খোঁচাও দেন তিনি। টুইটে তিনি লিখেছেন, ‘ মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ও পুলিশের উচ্চ পদাধিকারীদের রাজনৈতিক নিরপেক্ষতা‌ জরুরী।’

আরও পড়ুন: পাক ভিসা পেতে হুড়োহুড়ি! পদপৃষ্ট হয়ে আফগানিস্তানে মৃত ১৫

দায়িত্ব নেওয়ার পর থেকেই রাজ্য প্রশাসনের সঙ্গে বারবার সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকর। কখনও শিক্ষাক্ষেত্র আবার কখনও প্রশাসনিক ক্ষেত্র নিয়ে সুর চড়িয়েছেন তিনি। সাম্প্রতিককালে ঘটে চলা একের পর রাজনৈতিক ‘খুনের’ ঘটনায় পুলিশের ভূমিকায় অসন্তোষ ব্যক্ত করেছেন। অতি সম্প্রতি মনীশ শুক্লার হত্যার পর সংবাদ মাধ্যমের সামনেই তিনি মন্তব্য করেন ডিজিকে সতর্ক করার পরেও মনীশ শুক্লা খুন হলেন। পুলিশ রাজনৈতিক দলদাসে পরিণত হয়েছেন বলেও অভিযোগ করেছেন ধনকর। এহেন রাজ্যপালেরই ফের পুলিশের প্রশংসা দেখে তা ব্যতিক্রমী বলেই মনে করছে তথ্যাভিঞ্জ মহল।

Related Articles

Back to top button
Close