fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

দিদিকে বলে হয়নি কাজ, রাস্তায় তাই নেমেছি আজ’ ! গ্রুপ-ডি ওয়েটিং ক্যান্ডিডেটদের দাবিতে উত্তাল মেদিনীপুর

তারক হরি, পশ্চিম মেদিনীপুর: ২০১৬ সালে তৃণমূল সরকার বিভিন্ন দফতরে ৬০ হাজার গ্রুপ ডি কর্মী নিয়োগ করার বিজ্ঞপ্তি জারি করেছিল। গ্রুপ-ডি রিক্রুটমেন্ট বোর্ড গঠন করে সেই নিয়োগ প্রক্রিয়া শুরও করেছিল এবং পরবর্তী সময়ে স্বাস্থ্য দফতর সহ বিভিন্ন দফতরে কয়েক হাজার কর্মী নিয়োগ করা হয়েছিল। কিন্তু ৬০ হাজার কর্মী বিজ্ঞপ্তি জারিই সার! আদতে তা পূরণ করা হয়নি।

বর্তমানে স্বাস্থ্য দফতর সহ বিভিন্ন দফতরে প্রচুর সংখ্যক খালি পদ পড়ে রয়েছে। অতএব যাদের ওয়েটিং লিস্টে নাম রয়েছে, তাদের নিয়োগ করা হোক এই দাবি নিয়ে বুধবার মেদিনীপুর শহরে গ্রুপ-ডির ওয়েটিং ক্যান্ডিডেটরা বিক্ষোভ মিছিল করে জেলাশাসককে ডেপুটেশন দেয়।
তাদের অভিযোগ ওয়েটিং ক্যান্ডিডেটেদের পূর্ণাঙ্গ নামের তালিকা পিডিএফ আকারে দেওয়া হয়নি। ২০১৭ সাল থেকে কোন রিক্রুটই হয়নি। বিভিন্ন দফতরে প্রচুর সংখ্যক পদ খালি আছে। তাই সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী ওয়েটিং লিস্টে থাকা ক্যান্ডিডেটদের অবিলম্বে নিয়োগ করা হোক।

বর্তমানে করোনা পরিস্থিতি, তাই স্বাস্থ্য দপ্তরে প্রচুর কর্মী প্রয়োজন, এই সময় নিয়োগ করা হোক। এছাড়াও অন্যান্য দফতরের প্রচুর শূন্যপদ পড়ে রয়েছে সেগুলো দ্রুত নিয়োগ করুক সরকার। গত তিন বছর ধরে বিভিন্ন দপ্তরে ঘুরলেও তাদের আবেদনকে গুরুত্ব দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন চাকুরিপ্রার্থীরা।

আরও পড়ুন: পণের দাবিতে অন্তঃসত্ত্বা গৃহবধূকে বালিশ চাপা দিয়ে খুন!

‘দিদিকে বলো’ নয় মেদিনীপুর শহরে আজ তাই চাকরির প্রার্থীরা স্লোগান তুলল “দিদিকে বলে হয়নি কাজ, রাস্তায় তাই নেমেছি আজ”।

Related Articles

Back to top button
Close