fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

হেমতাবাদে বিজেপি বিধায়কের রহস্য মৃত্যু, শেষ দেখে ছাড়ার হুমকি দিলীপ ঘোষের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: হেমতাবাদে বাড়ি থেকে এক কিলোমিটার দূরে একটি বন্ধ দোকানের বারান্দায় ঝুলন্ত অবস্থায় মিলল বিজেপি। দলীয় বিধায়কের অস্বাভাবিক মৃত্যুতে তৃণমূলকে কাঠগড়ায় তুলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। হেমতাবাদের বিজেপি বিধায়ককে খুনের পর তাঁর মৃতদেহ ঝুলিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ বিজেপি সভাপতির। রাজ্য পুলিশ নয়, কেন্দ্রীয় এজেন্সি(CBI) দিয়ে এই ঘটনার তদন্তের দাবি করেছেন দিলীপ ঘোষ।

দিলীপ ঘোষ এদিন বলেন, ‘এ ভাবে কাউকে আত্মহত্যা করতে দেখেছে কেউ! খুন করা হয়েছে দেবেন্দ্রনাথ রায়কে’। তাঁর কথায়, ‘ওখানকার এক তৃণমূল নেতা এই ঘটনার পিছনে রয়েছে। সে ওখানকার যুব তৃণমূল নেতা। নাম গৌতম পাল। একুশের ভোটের আগে পথের কাঁটা সরাতেই খুন করেছে দেবেন্দ্রনাথ রায়কে’। দিলীপ আরও বলেন, ‘রাজনৈতিক ভাবে পেরে না উঠে এবার খুনের রাজনীতি শুরু করেছে তৃণমূল। আমরা এর শেষ দেখে ছাড়ব। রাজ্য পুলিশকে দিয়ে এই ঘটনার তদন্ত করলে চলবে না। আমরা দাবি করছি, কেন্দ্রীয় তদন্ত এজেন্সি দিয়ে তদন্ত করাতে হবে।’

উত্তর দিনাজপুরের হেমতাবাদের বিজেপি বিধায়কের রহস্য মৃত্যুকে কেন্দ্র করে সোমবার সকাল থেকে আন্দোলিত হয়ে গেল রাজ্য রাজনীতি। বাড়ি থেকে ১ কিলোমিটার দূরে ঝুলন্ত অবস্থায় পাওয়া গিয়েছে বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের নিথর দেহকে। দেখা গিয়েছে, তাঁর গলায় দড়ি বাঁধা। সেই দড়ি হাতেও বাধা। এ ঘটনার ছবি সামনে আসতেই রাজ্য বিজেপি সভাপতি আরও জানিয়েছেন, এ ব্যাপারে ঘন্টা খানেকের মধ্যেই বিজেপির সর্বভারতীয় সভাপতি জগত্‍প্রকাশ নাড্ডা ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর কাছে নোট পাঠাবেন তিনি।লোকসভা ভোটের আগে পুরুলিয়ায় দুই বিজেপির কর্মীর রহস্যমৃত্যু ঘটেছিল। তাঁদেরও ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়েছিল। ওই ঘটনাকেও রাজনৈতিক খুন বলে অভিযোগ করেছিল বিজেপি।

দিনাজপুরের বিজেপি বিধায়কের এই রহস্য মৃত্যু নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এখনও  কোনও মন্তব্য করেননি। কোনও টুইটও করেননি তিনি। তবে ঘরোয়া আলোচনায় তৃণমূল নেতারা বলেন, ঘটনার প্রাথমিক তদন্ত হওয়ার আগেই দিলীপবাবু যে ভাবে খুনের অভিযোগ করলেন এবং তৃণমূলের বিরুদ্ধে আঙুল তুললেন তা দায়িত্বশীল রাজনীতি নয়। বিধায়কের মৃত্যুর ঘটনা মর্মান্তিক। রাজ্য পুলিশ নিশ্চয়ই সবরকম তদন্ত করবে।

Related Articles

Back to top button
Close