fbpx
আন্তর্জাতিককলকাতাবাংলাদেশহেডলাইন

বাংলাদেশের হিন্দুদের ঐক্যবদ্ধ থাকতে বার্তা দিলীপ ঘোষের

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে লকডাউনে আটকে থাকা বাংলাদেশের হিন্দুদের খোঁজ-খবর নিলেন পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। সোমবার সন্ধ্যায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশের হিন্দু মহাজোটের নেতাদের সঙ্গে মতবিনিয়ম করেন। দিলীপ ঘোষ মতবিনিময়ের শুরুতে বাংলাদেশে হিন্দুদের ওপর নির্যাতনে, মঠ-মন্দির ভাংচুরে উদ্বেগ প্রকাশ করেন।

ভিডিও কনফারেন্সে বাংলাদেশ থেকে যুক্ত দিলেন বাংলাদেশে জাতীয় হিন্দু মহাজোটের সভাপতি বিধান বিহারী গোস্বামী, মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রামাণিক, সহসভাপতি প্রদীপ পাল, প্রধান সমন্বয়কারী বিজয়কৃষ্ণ ভট্টাচার্য, মহিলা বিষয়ক সম্পাদক প্রতীভা বাকচী, যুগ্ম মহাসচিব লাকি বাছার, হিন্দু মহিলা মহাজোটের সভাপতি প্রীতিলতা বিশ্বাস, হিন্দু স্বেচ্ছাসেবক মহাজোটের সভাপতি শ্যামল ঘোষ, হিন্দু যুব মহাজোটের সাধারণ সম্পাদক মৃনাল কান্তি মধু ও হিন্দু ছাত্র মহাজোটের সভাপতি সাজেন কৃষ্ণ বল।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের পুর্ব পুরুষের আদি বাড়ি বাংলাদেশে। এ কারণে বাংলাদেশের সঙ্গে তার নাড়ির টান। সে কারণে তিনি সব সময় বাংলাদেশের হিন্দুদের খোঁজ খবর রাখেন। এদিন ভিডিও কনফারেন্সে মতবিনিময়ের সময় বাংলাদেশের হিন্দুদের আত্মমনোবল বাড়াতে এবং সংগঠিত হওয়ার উপদেশ দেন।  তিনি বলেন, ‘যদিও আমরা নাগরিকত্ব আইন পাশ করেছি তারপরও নির্যাতন নিপিড়ন হলেই দেশত্যাগ কোন সমাধান নয়। ভারতেও সাধু       সন্ন্যাসীদের উপর আঘাত আসছে, অনেক সাধু সন্ন্যাসীদের হত্যা করা হচ্ছে। সেকারণে সব সময় ঐক্যবদ্ধ থাকতে হবে, সচেতন থাকতে হবে। মনে রাখতে হবে বাংলাদেশ আপনাদের জন্মভূমি। আমরা বিশ্বাস করি জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়শী। সেকারণে জন্মভূমি ত্যাগ করা যাবে না।’

তিনি বলেন, বর্তমান মোদি সরকার বিশ্বমানবতা রক্ষায় কার্যকর ভুমিকা রাখছে। এক সময় বিশ্ব আমেরিকার দিকে তাকিয়ে থাকতো, এখন সেই আমেরিকাসহ বিশ্বের উন্নত দেশগুলো ভারতের দিকে তাকিয়ে আছে। তিনি আরও বলেন, ভারত একটি ঘন বসতিপূর্ণ দেশ। তারপরও উন্নত দেশ গুলোতে করোনা ভাইরাস যেভাবে মহামারি আকার ধারণ করেছে ভারতে ততটা নয়। কারন ভারত হাজার হাজার বছর ধরে নানা প্রতিকুলতার মধ্যে শিক্ষা লাভ করেছে। ভারতীয় হিন্দুদের দৈনন্দিন আচার আচরণ ও জীবন পদ্ধতি বিভিন্ন মহামারি থেকে রক্ষা করে।
বাংলাদেশের হিন্দুদের আশ্বাস দিয়ে দিলীপ ঘোষ বলেন, আপনারা ভয় পাবেন না, ভারতের বর্তমান সরকার সব সময় আপনাদের পাশে আছে এবং ভবিষ্যতেও থাকবে।

এ সময় বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের সভাপতি বিধান বিহারী গোস্বামী বলেন, বাংলাদেশ আমাদের জন্মভূমি, কর্ম ভুমি। এখানেই আমরা থাকতে চাই। ভারতে আমরা যেতে চাই না। হিন্দু মহাজোটের মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রামাণিক বলেন, আমরা হিন্দুদের ঐক্যবদ্ধ করার চেষ্টা করছি। বিভিন্ন নির্যাতন নিপিড়নের বিরুদ্ধে আমরা সব সময়ই সোচ্চার। আমাদের অধিকার আদায়ে আপনাদের নৈতিক ও মানষিক সহযোগিতা চাই।

হিন্দু মহিলা মহাজোটের সভাপতি প্রীতিলতা বিশ্বাস বলেন, করোনাভাইরাসের বিপদের মধ্যেও হিন্দু নির্যাতন থেমে নাই। সারা দেশের মন্দির প্রতিমা ভাংচুর, জমিজমা দখল চলছে।

Related Articles

Back to top button
Close