fbpx
দেশবিনোদন

দিলীপ সাহাবকে ‘ভারতরত্ন’ দেওয়া উচিত: সায়রা বানু

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: দিলীপ কুমারের ‘ভারতরত্ন’ পাওয়ার দাবি তুললেন তাঁর বর্ষীয়ান স্ত্রী, জনপ্রিয় অভিনেত্রী সায়রা বানু। দিলীপ সাহাবের স্মরণে এক পুরস্কার নিতে এসে এই উক্তি করেন সায়রা।

দীর্ঘ রোগ ভোগের পর ২০২১ সালের ৭ জুলাই প্রয়াত হন হিন্দি সিনেমার অন্যতম জনপ্রিয়, কিংবদন্তী শিল্পী দিলীপ কুমার।

সম্প্রতি দিলীপ কুমার ‘ভারতরত্ন ডক্টর আম্বেদকর’ পুরস্কারে সম্মানিত  করা হল। কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আঠাওয়ালে দিলীপ কুমারকে এই মরণোত্তর সম্মান তুলে দেন তার পত্নী সায়রা বানুর হাতে,

১৪ জুন মঙ্গলবার তিনি এই পুরস্কারটি গ্রহণ করার জন্যে একটি  ইভেন্টে যোগদান সায়রা বানু।  সেই পুরস্কার গ্রহণ করতে চোখে জল নিয়ে সায়রা জানান, এখন আর এই ধরনের ইভেন্টে আসতে ভালো লাগে না। দিলীপ সাহাব চলে যাওয়ার পরে এই ধরনের ইভেন্টগুলি আরও বেশি করে কষ্ট দেয় আমাকে। আবেগতাড়িত হয়ে সায়রা বলেন, ‘দিলীপ সাহাব ছিলেন হিন্দুস্তানের ‘কোহিনূর’। তাঁকে ভারতরত্ন পুরস্কারে ভূষিত করা উচিত।

সায়রা বানু বলেন, ‘আমি সব সময় মনে করি দিলীপ সাহাব আমার সঙ্গেই আছেন। উনি আমার শক্তি। আমি প্রতি মুহূর্তে ওঁনার উপস্থিতি অনুভব করি। উনি আমার স্মৃতিতে নয়, সব সময় পাশে পাই ওঁনাকে।  ‘আমার কোহিনূর’ আমার সঙ্গেই আছেন।’

কেন্দ্রীয় মন্ত্রী আঠেওলা জানিয়েছেন, দিলীপ কুমার সাহাবকে ভারতরত্ন বিষয় দেওয়ার ব্যাপারে সায়রা বানুর আবেদন তিনি প্রধানমন্ত্রীকে জানাবেন।

Related Articles

Back to top button
Close