fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

স্টেট ব্যাঙ্কের নতুন চেয়ারম্যান হলেন দীনেশ কুমার খাড়া

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: তিন বছরের জন্য স্টেট ব্যাঙ্কের নতুন চেয়ারম্যান নির্বাচিত হলেন দীনেশ কুমার খাড়া। রজনীশ কুমারের জায়গায় স্থলাভিষিক্ত হলেন তিনি । দেশের সর্ব বৃহৎ ব্যাঙ্কের চেয়ারম্যান পদে বসলেন দীনেশ কুমার। ২০২০ সালে ৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে তার নতুন কার্যকাল। অর্থমন্ত্রক সূত্রে জানানো হয়েছে, কেন্দ্রীয় সরকার দীনেশ কুমার খাড়াকে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া চেয়ারম্যান পদে নিয়োগ করা হল তিন বছরের জন্য।

আরও পড়ুন:রিয়া চক্রবর্তীর জামিন মঞ্জুর করল আদালত

গত মাসে ব্যাংক বোর্ড ব্যুরো (বিবিবি) সুপারিশ দীনেশ কুমার খাড়ার নাম পরবর্তী স্টেট ব্যাঙ্কের চেয়ারম্যান পদের প্রস্তাব দেওয়া হয়। প্রথা অনুসারে স্টেট ব্যাঙ্কের চেয়ারম্যান নিয়োগ করা হয় ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর থেকে। প্রসঙ্গত ২০১৭ সালেও চেয়ারম্যান পদের জন্য অন্যতম প্রার্থী ছিলেন এই দীনেশ কুমার খাড়া।

২০১৬ সালের অগাস্ট মাসে তাকে স্টেট ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর পদে নিয়োগ করা হয় তিন বছরের জন্য। তবে তার কাজের জন্য তিনি দু’বছরের জন্য এক্সটেনশন পান ২০১৯ সালে। তিনি ১৯৮৪ সালে স্টেট ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে যোগ দেন। দিল্লি বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট স্টাডিজের প্রাক্তনী এই দীনেশ কুমার খাড়া স্টেট ব্যাংকের গ্লোবাল ডিভিশনের শীর্ষে ছিলেন।

Related Articles

Back to top button
Close