fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

অস্ত্র কেনাবেচার অভিযোগে গ্রেফতার এক ব্যাক্তি

সোমা কর দিনহাটা: অস্ত্র কেনাবেচার অভিযোগে দিনহাটার এক ব্যক্তিকে গ্রেফতার করল দিনহাটা থানার পুলিশ। দিনহাটা ১ ব্লকের আলোকঝাড়ী গান্ধী ক্লাব এলাকায় তার বাড়ি থেকে ওই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। ওই অস্ত্র ব্যবসায়ীর নাম হিতেন রায় বলে পুলিশ সূত্রে জানা গেছে।

শুক্রবার রাতে তার বাড়ি থেকেই পুলিশ ওই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। শনিবার তাকে আদালতে তোলা হয়। এই অস্ত্র ব্যবসায়ী সাথে কার কার যোগাযোগ রয়েছে এবং কোথায় কোথায় তিনি অস্ত্র সরবরাহ করেছেন তা নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের পুলিশি হেফাজত হয় তার। দীর্ঘদিন ধরে সে অস্ত্র ব্যবসার সাথে যুক্ত বলেও পুলিশ সূত্রে জানা গেছে । দিনহাটা সহ জেলার বিভিন্ন স্থানে ইতিপূর্বে বেশ কিছু অস্ত্র উদ্ধার হয়েছে। পুলিশি নজরদারির ফলে এই অস্ত্র উদ্ধার সম্ভব হয়েছে । সেই অস্ত্র অধিকাংশই আলোকঝাড়ী হিতেন রায় ওরফে হিরু সরবরাহ করে থাকে বলেও পুলিশের এক সূত্রে জানা গেছে।

কোচবিহার সহ উত্তরবঙ্গ, আসাম ও বিহার থেকেও গ্রাহকরা যেমন এসে অস্ত্র নিয়ে যেত । তেমনই ওই ব্যক্তি কখনো কখনো নিজেও গ্রাহকদের ঠিকানা অনুযায়ী সেই অস্ত্র পৌঁছে দিত বলেও জানা গেছে।

পুলিশ সূত্রে জানা গেছে গত জানুয়ারি মাসে বিহার থেকে দুই জনের একটি দল চন্দন যাদব ও রাজা তাতি দিনহাটায় ওই ব্যক্তির কাছে অস্ত্র নিতে আসে। কার্বন পেপার দিয়ে মোড়ানো সেই অস্ত্র ব্যাগে করে নিয়ে ঘোরাঘুরি করছিল। অস্ত্র নেওয়ার পর সন্দেহজনকভাবে তারা গোসানীরোড বাসস্ট্যান্ড এলাকায় ঘোরাঘুরি করতে থাকলে পুলিশ প্রথমে ওই দুই ব্যক্তিকে আটক করে। তাদের কাছ থেকে অস্ত্র উদ্ধার হয় পুলিশ তাদের গ্রেফতার করে ।

দিনহাটা থানার আইসি সঞ্জয় দত্ত জানান অস্ত্র ব্যবসার সাথে যুক্ত থাকায় তার বিরুদ্ধে ইতিপূর্বে একাধিক অভিযোগ রয়েছে। ওই অস্ত্র ব্যবসায়ী হিতেন রায়কে গ্রেফতার করা ছাড়াও এই ব্যবসার সাথে যুক্ত অন্যান্যদেরও ধরতে ইতিমধ্যে তাকে রিমান্ডে নেওয়া হয়েছে। দিনহাটা মহকুমা পুলিশ আধিকারিক মানবেন্দ্র দাস বলেন, হিতেন রায় নামে ওই অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। রিমান্ডে নেওয়ার পর তাকে জিজ্ঞাসাবাদ চলছে।

Related Articles

Back to top button
Close