fbpx
দেশহেডলাইন

বিভিন্ন পদে নিয়োগ নিয়ে সেনার অন্দরেই মতবিরোধ! সমস্যা মেটাতে হস্তক্ষেপ স্বয়ং প্রধান মুকুন্দ নারাভানের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বিভিন্ন পদে নিয়োগ নিয়ে সেনার অন্দরেই মতবিরোধ! আর সেই সমস্যা মেটাতে আসরে নামতে হল স্বয়ং প্রধান মুকুন্দ নারাভানকে। জানা গেছে, সাউথ ওয়েস্টার্ন কমান্ড সদর দফতরের বিভিন্ন নিয়োগের ভূমিকা, সনদ এবং দায়িত্ব সম্পর্কে সেনা কমান্ডার এবং সেই কমান্ডের চিফ অফ স্টাফের মধ্যে মতামতের পার্থক্য মেটাতে একজন সিনিয়র লেফটেন্যান্ট জেনারেলকে দায়িত্ব দিলেন ভারতীয় সেনাবাহিনীর প্রধান জেনারেল এমএম নারভানে।

সাউথ ওয়েস্টার্ন সেনা কমান্ড সদর দফতর জয়পুরে এবং পাকিস্তানের সাথে রাজস্থান থেকে পাঞ্জাবের বিস্তীর্ণ অংশের সীমান্ত দেখাশোনা করার দায়িত্ব ভার তাদের উপর। গত কয়েকদিনে সেই কমান্ডের সেনা কমান্ডার এবং চিফ অফ স্টাফের মধ্যে মতামতের পার্থক্য সামনে আসে।

উভয় সেনা আধিকারিকই কমান্ড সদর দফতরের কিছু কার্যকরী সমস্যা সামনে তুলে ধরেন। তাঁদের দাবি, এই মত পার্থক্য প্রতিদিন কাজকে ব্যাহত করছে কমান্ডের। সেই সমস্যার সমাধানেই এবার ময়দানে নামলেন সেনা প্রধান জেনারেল নারভানে স্বয়ং। একজন সিনিয়র লেফটেন্যান্ট জেনারেলকে সেখানে পাঠইয়েছেন তিনি।

এই সমস্যা মেটানোর উদ্দেশ্যে মনোনীত লেফটেন্যান্ট জেনারেলকে সাউথ ওয়েস্টার্ন কমান্ডের সদর দফতরের কার্যকারিতা বজায় রেখে, প্রতিদিনের কাজকে সহজ করা এবং প্রতিকারমূলক বিষয়গুলির উপর পরামর্শ সহ একটি বিশদ প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

Related Articles

Back to top button
Close