fbpx
একনজরে আজকের যুগশঙ্খদেশহেডলাইন

‘মহিলাদের অমর্যাদা করলেই দুঃশাসন, দুর্যোধনের হাল হবে’, হুঁশিয়ারি যোগীর

নিজস্ব প্রতিনিধি: সামনের বছরের গোড়ায় উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। সেদিকে তাকিয়ে গোটা দেশ। এবার ভোটমুখী উত্তরপ্রদেশে মহিলাদের নিরাপত্তা নিয়ে বিশেষ বার্তা দিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মহিলাদের সঙ্গে অশালীন আচরণ করলে অপরাধীদের পরিণাম ভয়ঙ্কর হবে বলে মন্তব্য করেন তিনি। সেইসঙ্গে বলেন, কেউ যদি তাঁর রাজ্যে মহিলাদের মর্যাদা ক্ষুণ্ণ করার চেষ্টা করে, তাহলে তার ভাগ্যও দুর্যোধন, দুঃশাসনদের মতো হবে। নারী নির্যাতনকারীদের বিরুদ্ধে এভাবেই সরব হলেন তিনি। সেই সঙ্গে দেশবিরোধী কার্যকলাপের বিরুদ্ধেও কড়া পদক্ষেপের আশ্বাস দিয়েছেন যোগী। উত্তরপ্রদেশে ভোট প্রচার একপ্রকার শুরু হয়ে গিয়েছে। বিজেপি বিরোধী দলগুলি নিজেদের মতো করে নির্বাচন নিয়ে ঘুঁটি সাজাতে শুরু করেছে। সেক্ষেত্রে বিরোধীদের অভিযোগ উত্তরপ্রদেশে নারী নির্যাতন চরম আকার নিয়েছে। এবার  বিরোধীদের পাল্টা নিশানা করে একটি জনসভায় যোগী সেই রাজ্যের প্রধান বিরোধী দল সমাজবাদী পার্টিকে  নারী-বিরোধী, দলিত-বিরোধী, শিশুবিরোধী, হিন্দুবিরোধী’ বলে আক্রমণ করেছেন। তিনি বলেন, ”এর আগে আমাদের মেয়ে-বোনেরা স্কুলে যেতে পারত না গুন্ডাদের হাতে নিগৃহীত হওয়ার ভয়ে। কিন্তু আজ যদি তাঁদের মর্যাদা নিয়ে কেউ ছিনিমিনি খেলে, তাহলে তাদের সেই হাল হবে যা দুর্যোধন, দুঃশাসনের হয়েছিল।”

তবে যোগী রাজ্যের পরিসংখ্যান বলছে, সেখানে বিজেপি আমলে নারী নির্যাতন বেড়েছে। গত বছর জাতীয় মহিলা কমিশনের পরিসংখ্যানে দেখা যাচ্ছে অভিযোগের সিংহভাগই এসেছে উত্তরপ্রদেশ থেকে। ১৯ হাজার ৯৫৩টি অভিযোগের মধ্যে উত্তরপ্রদেশ থেকেই জমা পড়েছে ১০ হাজার ৮৪টি। গত বছর জানা গিয়েছিল, আগের চার বছরের হিসেবে উত্তরপ্রদেশে নারীঘটিত অপরাধ ৬৬ শতাংশ বেড়েছে এই রাজ্যে।

যদিও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর দাবি, নারীরা অনেক বেশি নিরাপদ তাঁর রাজ্যে। তাঁর কথায়, “২০১৭ সালের আগে গরুরাও এই রাজ্যে নিরাপদ ছিল না। এখন পরিস্থিতির বদল ঘটেছে। এছাড়া দেশবিরোধী শক্তিও সেভাবে মাথাচাড়া দিতে পারছে না। দেশবিরোধী শক্তিকে আশ্রয় দিতে অনেকেই পিছপা হয় না বলে দেখেছি। কিন্তু নরেন্দ্র মোদিজির আশীর্বাদকে সঙ্গী করে এখন এটা আমরা নিশ্চিত করেই বলতে পারি যে, কারও ক্ষমতা নেই রাজ্যের কোনও ক্ষতি করার। উত্তরপ্রদেশে দাঙ্গা করারও সাহস হবে না কারও।”

 

Related Articles

Back to top button
Close