fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মহতাবপুরে আর্সেনিকাম অ্যালবাম ৩০ বিতরণ

ভাস্করব্রত পতি, তমলুক : করোনা আবহে মানবদেহে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি কারী হোমিওপ্যাথিক ঔষধ আর্সেনিকাম অ্যালবাম-৩০ বিনামূল্যে এলাকাবাসীর মধ্যে বিতরণ করা হোলো মেদিনীপুর শহরে। মেদিনীপুর হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সক্রিয় সহযোগিতায় এবং মেদিনীপুর পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের মহতাবপুর পরিবর্তন সাংস্কৃতিক সংস্থার ব্যবস্থাপনায় এই উদ্যোগ নেওয়া হয়।

 

 

দুটি টিমে ভাগ হয়ে উপস্থিত জনগণের মধ্যে যেমন করোনা সচেতনতার বার্তা দেওয়া হয়, তেমনই ঔষধ বিলির পাশাপাশি সেবনের নিয়ম কানুন বুঝিয়ে দেওয়া হয়। মহতাবপুর পরিবর্তন সাংস্কৃতিক সংস্থার কার্য্যালয় প্রাঙ্গণে আয়োজিত এদিনের কর্মসূচির সূচনা করেন হোমিওপ্যাথি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডাঃ শ্রীমন্ত সাহা। টিম লিডার হিসেবে উপস্থিত থেকে ডাঃ ভোলানাথ পান্ডা ৭৪১ টি পরিবারের নাম রেজিস্টারে নথিভুক্ত করে তাঁদের হাতে ঔষধ তুলে দেন। এই ৭৪১ টি পরিবারের প্রায় ৩৫৮২ জন মানুষ রোগ প্রতিরোধক ক্ষমতা বৃদ্ধি কারী হোমিওপ্যাথিক ঔষধের সেবনের সুযোগ পাবেন।

 

 

কর্মসূচিতে উপস্থিত ছিলেন মেদিনীপুর হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডাঃ শ্রীমন্ত সাহা। পাশাপাশি উপস্থিত ছিলেন চার সদস্যের জুনিয়র ডাক্তারদের একটি টিম। টিম লিডার হিসাবে ডাঃ ভোলানাথ পান্ডার নেতৃত্বে জুনিয়র ডাক্তার হিসেবে উপস্থিত ডাঃ উত্তম মিশ্র, ডাঃ পূজাশ্রী ভট্টাচার্য্য, ইন্টার্ন তন্ময় সরকার এবং কিশলয় আহমেদ পেয়াদা।

 

 

এদিনের কর্মসূচিকে সুষ্ঠু ভাবে সফল রূপায়ণ করতে ক্লাবের সভাপতি সমাজসেবী শক্তিপদ দাসঅধিকারী, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ মিশ্র, কোষাধ্যক্ষ স্মৃতি রঞ্জন মাইতি, সদস্য উত্তম দাস মহাপাত্র, কিঙ্কর কর্মকার বিশেষ ভূমিকা পালন করেন। উল্লেখ্য সোমবার পালবাড়ি মা শীতলা স্পোর্টিং ক্লাবের উদ্যোগে একই ধরণের কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এদিন অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত প্রাক্তন শিক্ষক ড. নির্মলেন্দু দে, ডাঃ আলোক পাল, ডাঃ অরুন পাল প্রমুখ। উপস্থিত ডাক্তারবাবুগণ ও অতিথিবৃন্দ হোমিওপ্যাথিক ওষুধটি নিয়মমেনে সেবনের অনুরোধ করেন।

Related Articles

Back to top button
Close