fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

লকডাউনে দুঃস্থ-অসহায়দের খাদ্য সামগ্রী বিতরণ রাজবলহাটে

পার্থ সামন্ত, তারকেশ্বর: করোনা ভাইরাসকে আটকাতে সরকারি নির্দেশ অনুযায়ী দেশ জুড়ে চলছে লকডাউনে। ফলে কাজ হারিয়েছেন অসংখ্য সাধারণ মানুষ জন। এই সমস্যার মধ্যে বিভিন্ন সরকারি, বেসরকারি, সামাজিক, রাজনৈতিক, ব্যবসায়িক সংগঠনের উদ্যোগে অসহায় পরিবারগুলোকে খাদ্য সামগ্রী ও সুরক্ষা সামগ্রী প্রদান করা হচ্ছে। এরই অঙ্গ হিসেবে আজ হুগলী জেলার জঙ্গীপাড়ার রাজবলহাটে প্রায় ১০০ জন দরিদ্র্য পরিবারের হাতে খাদ্য সামগ্রী পৌঁছে দিল রাজবলহাট কালচারাল সার্কেল।

১৯৮৬ সালে তৈরি হওয়া এই সংগঠন এলাকায় বিভিন্ন সামাজিক কাজ করে থাকে বলে জানালেন এলাকাবাসীরা। শিশুদের টিউশন, বয়স্কদের জন্য স্বাস্থ্য শিবির, গরীব মানুষদের মধ্যে পোশাক বিতরণ, রক্তদান শিবিরের মতো কাজ চলে সারা বছর। এই লকডাউনে কিছুদিন আগেই এই সংগঠন এলাকার ৮৯ জন বাস কর্মীকে রান্না করা খাবার দিয়েছে। পরিযায়ী শ্রমিকদের জন্য নিয়মিত খাদ্য সামগ্রী তুলে দিয়েছে বলে জানালেন সংগঠনের প্রাসাদ ঘোষ। প্রাসাদ বাবু বলেন ওনারা উদ্যোগী হয়ে বিডিও ও থানার সহায়তায় পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর ব্যবস্থা করেছেন।

আরও পড়ুন: অজানা জন্তুর পায়ের ছাপে আতঙ্কে এলাকাবাসী

আজ রাজবলহাটের কলাতলার ৩৪ টি পরিবারের হাতে ডাল, পেঁয়াজ, সরষের তেল, লঙ্কা, সুজি, সয়াবিন ও ডিম সহ ১১ রকমের খাদ্য সামগ্রী তুলে দেন বলে জানালেন সংগঠনের জয়ন্ত কুমার ভড়। জয়ন্ত বাবু বলেন এছাড়া বাউরি পাড়াতেও একই রকম ভাবে ৬৮ টি পরিবারের হাতে এই খাদ্য সামগ্রী তুলে দিয়েছি। আজ বিকাল ৪ টে থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত হয়েছে এই খাদ্য সামগ্রী বিতরনের কাজ।

খাদ্য সামগ্রী পাওয়া এক ভদ্রলোক ভূয়সী প্রসংশা করেন ডাঃ প্রভাস দাস ও সুরজিৎ শীলের। তিনি বলেন এই কয়েক বছর ধরে এনারা বিভিন্ন ভাবেই আমাদের সাহায্য করে চলেছেন। তিনি জানান এনাদের কাজ শুধু রাজবলহাটের মানুষের জন্য নয়। এনারা আসে পাশের অনেক জায়গায় এই রকম সাহায্য করে থাকেন।

Related Articles

Back to top button
Close