fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

করিমপুর ব্লক কৃষি দফতর থেকে এলাকার চাষীদের বীজ বিতরণ

শ্যামল কান্তি বিশ্বাস, তেহট্ট : করিমপুর ব্লক ক‌ষি আধিকারীকের কার্যালয় থেকে এলাকার চাষীদের ভুট্টা সহ নানা ধরনের শস্য বীজ বিতরণ করা হল। গতকাল এই অনুষ্ঠান কে কেন্দ্র করে এলাকার কৃষক মহলে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ করা যায়। করিমপুর ২নং ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি রাজু মন্ডল,বিডিও সত্যজিৎ কুমার,কৃষি কর্মাধ্যক্ষ কার্তিক মন্ডল সহ এলাকার একাধিক পঞ্চায়েত প্রতিনিধির উপস্থিতিতে অনুষ্ঠান টি প্রানবন্ত হয়ে ওঠে।

নদিয়া জেলা উত্তরের চাষযোগ্য বিস্তির্ণ এলাকার প্রান্তিক কৃষকেরা সরকারি অনুদানে, উন্নতমানের শস্যবীজ পাওয়ার স্বভাবতই খুশি তারা। করোনা আবহে এমনিতেই বাজার খুব মন্দা, এমতাবস্থায় বাজার থেকে চড়া দামে বীজ কিনে চাষ করা খুবই দূর্বিসহ ব্যাপার হয়ে উঠেছিল। কৃষি কর্মাধ্যক্ষ কার্তিক মন্ডল জানালেন,জেলার প্রান্তিক কৃষকদের কথা মাথায় রেখে রাজ্য সরকারের এহেন উদ্দোগে উপকৃত হবে এলাকার সর্বস্তরের দরিদ্র কৃষকেরা।

       আরও পড়ুন: করোনায় আক্রান্ত হলেন সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদব

করিমপুর মহিষ বাথানের প্রান্তিক কৃষক তপন সরকার জানাচ্ছেন, আমার কলার চাষ আছে,অনেকদিন ইচ্ছে ছিল কিছুটা জমিতে ভূট্টার চাষ করবো, রাজ্য সরকারের পক্ষ থেকে ভূট্টার বীজ পাওয়ায় এবার আমার সে আশা পূরণ হবে।করিমপুরের আরো একজন কৃষক দীনবন্ধু ঘোষ জানাচ্ছেন, খোলা বাজারে শস্য বীজ কেনার ক্ষেত্রে অনেকসময় প্রতারিত হওয়ার ভয় তাকে, সরকারের তরফ থেকে দেওয়া বীজের ক্ষেত্রে সে আশঙ্কা নেই।

Related Articles

Back to top button
Close