fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সুন্দরবনের আদিবাসী ও শ্রমিকদের মধ্যে শীতবস্ত্র বিতরণ

শ্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: ২০০০ সুন্দরবনবাসীকে শীতবস্ত্র তুলে দিলেন সন্দেশখালি বিধানসভার তৃণমূল কংগ্রেসের আহ্বায়ক শেখ শাহজাহান ও উত্তর ২৪ পরগণা জেলা পরিষদের সদস্য শিবপ্রসাদ হাজরা। বসিরহাট মহকুমার সুন্দরবনের সন্দেশখালি বিধানসভার ধামাখালিতে সমাজের পিছিয়ে পড়া দুঃস্থ, ভবঘুরে, ভাটার শ্রমিক ও আদিবাসী সহ অন্যান্য মানুষের হাতে তুলে দেওয়া হয়। এদিনের এই মহতী উদ্যোগে মূলত মহিলা ও শিশুদের হাতে শীতবস্ত্র ও খেলনা তুলে দেওয়া হয়।

দীর্ঘদিন ধরে সুন্দরবনের বিভিন্ন এলাকায় আদিবাসী ও সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ যারা ইটভাটা ও বিভিন্ন শ্রমিকের কাজ করেন, যাদের নুন আনতে পান্তা ফুরানোর মতো অবস্থা তাদেরকে নদীমাতৃক এলাকার প্রচন্ড শীতে থেকে সুরাহা দিতে এই উদ্যোগ বলে জানান উদ্যোক্তারা।
সুন্দরবনের সন্দেশখালি বিধানসভা রায়মঙ্গল, বড় কলাগাছি, ছোট কলাগাছি ও বিদ্যাধরী সহ একাধিক এলাকা নদী দ্বারা বেষ্টিত। এই নদীর পারে যে সমস্ত মানুষ বসবাস করেন শীতকালে শীত বস্ত্র ছাড়া তাদের দিন কাটানো এক প্রকার অসম্ভব হয়ে পড়ে। তাই এদিন এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন, সুন্দরবনের প্রত্যন্ত এলাকার আদিবাসী ও সংখ্যালঘু সম্প্রদায়ের দুঃস্থ ভাটার শ্রমিকরা।

Related Articles

Back to top button
Close