fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কয়লা খনি এলাকার ধস কবলিত মানুষদের পুনর্বাসন প্রকল্পের কাজ দেখতে জামুড়িয়ায় জেলাশাসক

শুভেন্দু বন্দোপাধ্যায়, আসানসোল: তিনদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় নবান্ন থেকে ভার্চুয়াল প্রশাসনিক বৈঠকে আসানসোল রানিগঞ্জ কয়লা খনি এলাকায় ধস কবলিত এলাকার মানুষদের যত তাড়াতাড়ি সম্ভব পুনর্বাসন দেওয়ার জন্য পশ্চিম বর্ধমান জেলা প্রশাসনকে কড়া বার্তা দিয়েছিলেন।

জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাজির পাশাপাশি আসানসোল পুরনিগমের মেয়র জিতেন্দ্র তেওয়ারিকে এই পুনর্বাসন প্রকল্প তাড়াতাড়ি শেষ করা যায়, তা দেখতে নির্দেশও দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেই মতো শনিবার জামুড়িয়ার বিজয়নগর এলাকায় পুনর্বাসন প্রকল্পে আবাসন তৈরির কাজ কতটা এগিয়েছে তা খতিয়ে দেখতে যান পশ্চিম বর্ধমানের জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাজি। এই কাজ যাতে দ্রুত গতিতে সম্পন্ন হয় তার নির্দেশও দেন তিনি। অন্ডাল, জামুড়িয়া ও বারাবনি এলাকায় পুনর্বাসন প্রকল্পের কাজ চলছে।

জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাজি এদিন জামুড়িয়ার বিডিও কৃষানু রায়কে সঙ্গে নিয়ে বিজয় নগর এলাকায় পুনর্বাসন প্রকল্পের কাজ খতিয়ে দেখেন। পরে জেলাশাসক বলেন, কি ভাবে কাজ চলছে দেখতে এসেছিলাম। যাতে আরও দ্রুত কাজ হয় তার ব্যাবস্থা নিতে বলা হয়েছে ঠিকাদারদের।

তিনি বলেন, এই কাজে যে সব কাঁচা মাল ও শ্রমিক লাগবে তা দেবেন জেলা প্রশাসন। কাজের গতি আরো বাড়ানোর নির্দেশ দিয়েছি ঠিকাদারদের। যত তাড়াতাড়ি সম্ভব মানুষদের হাতে আবাসন গুলি তুলে দেওয়া হবে।

Related Articles

Back to top button
Close