fbpx
কলকাতাহেডলাইন

করোনা রুখতে ঈদের বাজার করবেন না! মসজিদ কমিটির পক্ষ থেকে মাইকিং

মোকতার হোসেন মণ্ডল: করোনা রুখতে ঈদের বাজার না করার পরামর্শ দিয়ে মসজিদ কমিটির পক্ষ থেকে মাইকিং করা হল এলাকায়। ঘটনাটি ঘটেছে এয়ারপোর্ট গোপালপুর হাউজে।

 

লকডাউনের কারণে এখানে মসজিদের বদলে মানুষ বাড়িতে নামাজ পড়ে। কমিটি সিদ্ধান্ত নিয়েছেন, ইমাম ও মুসলিম নেতাদের আহ্বানে সাড়া দিয়ে এলাকার মানুষকে সচেতন করবে। মসজিদ কমিটির মুহাম্মদ আলি জানান, মূলত করোনা নিয়ে মানুষকে সচেতন করতেই এই উদ্যোগ। আমরা চাই, করোনার বিরুদ্ধে যে লড়াই হচ্ছে ঈদের বাজার করার কারণে যেন তা ক্ষতিগ্রস্ত না হয়। এই উৎসবের সময় বাজার করলে, ভিড় হলে সমস্যা বাড়তে পারে।

 

 

তিনি আরও বলেন, এখন ঈদের বাজারের চেয়ে গুরুত্বপূর্ণ অসহায় মানুষের পাশে দাঁড়ানো। অর্থ সাশ্রয় করে গরিব মানুষকে দিতে হবে। মাইক থেকে ঘোষণা হয়, ঈদের বাজার এড়িয়ে যান। এবার ঈদ আড়ম্বরহীন ভাবে উজ্জাপন করতে হবে। উল্লেখ্য, ঈদ উৎসবে প্রতি বছর নতুন জামা কাপড় কেনে মুসলিমরা। কোটি কোটি মুসলিম বাজার করার ফলে লাভবান হয় ব্যাবসায়িক মহল। এবার এত বড় উৎসবে বাজার না করার ফলে ব্যাবসায়িক মহলের বিরাট ক্ষতি।

 

 

স্থানীয় এক ব্যবসায়ী জানান, এই সময় ভালো বিক্রি হয়। তবে ঈদের বাজার না করার সিদ্ধান্ত এবার খুব গুরুত্বপূর্ণ। ব্যবসায় ক্ষতি হচ্ছে, কিন্তু মানুষ বাঁচলে পরে আবার সব হবে।

Related Articles

Back to top button
Close