fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ! ফের রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসবেন মোদী

যুগশঙ্খ,ওয়েবডেস্ক: কিছুটা হলেও স্বস্তি দিয়েছিল করোনা। মাঝখানে বেশ কিছুটা স্তব্ধ হয়ে গিয়েছিল করোনার দাপট। তবে জুনের মাঝামাঝি সময় ফের করোনা দাপট দেখাতে পারে বলে সতর্কবানী করেছিল ‘হু’। ফের করোনা দাপট দেখাতে শুরু করেছে। প্রথম ও দ্বিতীয় ঢেউ-এর সময় করোনা তার ভয়াল রূপ দেখিয়েছিল। এর পরেই ওমিক্রন তার তাণ্ডব দেখাতে থাকে। এবার ফের করোনার বাড়বাড়ন্ত শুরু হয়েছে। এই পরিস্থিতিতে উদ্বিগ্ন কেন্দ্রীয় সরকার। ইতিমধ্যেই পাঁচটি রাজ্যকে আগাম সতর্ক করা হয়েছে। এবার সতর্কতায় বৈঠকে বসতে চলেছেন নরেন্দ্র মোদী। আগামী বুধবার সামগ্রিক পরিস্থিতি বুঝতে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

একটি ট্যুইটবার্তায় রবিবার প্রধানমন্ত্রী জানান, ২৭ এপ্রিল দুপুর ১২টা নাগাদ তিনি ভিডিও কনফারেন্স করবেন। সব রাজ্যের কোভিড পরিস্থিতির খোঁজখবর নেবেন মুখ্যমন্ত্রীদের কাছে। তারপর আলোচনাক্রমে প্রয়োজনে ফের নতুন কোভিড গাইডলাইন তৈরি হবে।’

এর আগেও প্রধানমন্ত্রীকে রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করতে দেখা গেছে প্রধানমন্ত্রীকে। আলোচনার মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। বেড়েছে বিধি নিষেধ। যে সব রাজ্যে সংক্রমণ বেশি, তাদের বাড়তি মেডিক্যাল সাহায্য করা হয়েছে কেন্দ্রের তরফে। তবে গত কয়েকমাসে দেশের করোনা পরিস্থিতির উন্নতি হচ্ছিল। ফের ঊর্ধ্বমুখী হতে শুরু করেছ রেখচিত্র।

উল্লেখ্য, রাজধানী দিল্লিতে করোনা সংক্রমণ লাফিয়ে বেড়েছে। গত কয়েকদিনে দৈনিক সংক্রমণ হাজার পেরিয়েছে। বেড়েছে অ্যাকটিভ কেস ও মৃত্যুর হার। শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক ও পড়ুয়া আক্রান্ত হওয়ার পর বন্ধ করে দেওয়া হয় সেই বেসরকারি স্কুলটি। এই অবস্থায় ফের রাজধানী, লখনউতে মাস্ক বাধ্যতামূলক করা হয়।

Related Articles

Back to top button
Close