fbpx
কলকাতাহেডলাইন

ব্যবসায়ীর শরীরে করোনা, সংক্রমণের আশঙ্কায় বন্ধ নিউ মার্কেটের একাংশ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনাকে সঙ্গী করেই ধীরের ধীরের স্বাভাবিকের পথে কল্লোলিনী তিলোত্তমা। সবে সবে খুলতে শুরু করেছে, ধর্মতলা থেকে-গড়িয়াহাট-হাতিবাগান মার্কেট। আর এই শুরুর পথে ফের কাঁটা।নিউ মার্কেটের এক ব্যবসায়ী করোনা আক্রান্ত। তার ফলে আপাতত নিউ মার্কেটের একাংশ বন্ধ করে দেওয়া হয়েছে। চলছে জীবাণুমুক্ত করার কাজও।

বুধবার সন্ধেয় হগ মার্কেট ব্যবসায়ী সংগঠনের সদস্যরা জানতে পারেন, একজন ব্যবসায়ী করোনা আক্রান্ত। তাঁর হগ মার্কেট দুধ এবং দুধজাতীয় জিনিসপত্র বিক্রির একটি দোকান রয়েছে। দোকানে আসা উপসর্গহীন কোনও ক্রেতার মাধ্যমেই তাঁর শরীরে করোনা সংক্রমিত হয়েছে বলেই দাবি আক্রান্ত ব্যবসায়ীর। তাঁর দাবি, গত সপ্তাহ থেকে গায়ে হালকা জ্বর ছিল তাঁর। সঙ্গে গলা খুশখুশ। তবে প্রথমে ওই উপসর্গ দেখে আমল দেননি তিনি। আচমকাই শ্বাসকষ্ট হতে শুরু করে তাঁর। একটি বেসরকারি হাসপাতালে গিয়ে চিকিত্‍সকের পরামর্শ দেন। তিনিই পরীক্ষা করানোর পরামর্শ দেন। রিপোর্ট হাতে আসার পরই জানা যায় তিনি করোনা আক্রান্ত।

আরও পড়ুন: যারা বিদ্যাসাগরের মূর্তি ভাঙে তারা গড়বে সোনার বাংলা? বিজেপিকে কটাক্ষ পার্থর

করোনা সংক্রমণের খবর জানার পরই ব্যবসায়ী সংগঠনের তরফে সিদ্ধান্ত নেওয়া হয় সুরক্ষার স্বার্থে ই ব্লক এবং ই(এন) ব্লক বন্ধ রাখা হয়েছে। সাধারণত হগ মার্কেটের ই ব্লকের কেক জাতীয় খাবারদাবার বিক্রি হয়। ই(এন) ব্লকে বিভিন্ন ধরনের নুডলস পাওয়া যায়। এতদিন দোকান বন্ধ থাকার পর সদ্যই খুলেছিল দোকানপাট। ব্যবসায়ীরা জানান, অল্প হলেও বিক্রিবাটা শুরু হয়েছিল। তবে আবার করোনা সংক্রমণের জন্য দোকান বন্ধ হয়ে যাওয়াও কিছুটা খারাপ লাগছে বলেই জানান সিল করে দেওয়া ব্লকের এক দোকান মালিক।  নির্দিষ্ট নিয়ম অনুযায়ী আপাতত ওই দু’টি ব্লককে কনটেনমেন্ট জোন করে দেওয়া হয়েছে। কলকাতা পুরসভার তরফে বৃহস্পতিবার সকাল থেকেই ওই এলাকায় জীবাণুমুক্তকরণের কাজ শুরু হয়েছে।

Related Articles

Back to top button
Close