fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ফুল ও মিষ্টি নিয়ে “ডক্টরস ডে” পালন, নোয়াপাড়া থানার পুলিশ আচমকা হাজির ডাক্তারবাবুদের ঘরে

অলোক কুমার ঘোষ, ব্যারাকপুর: “ডক্টরস ডে” তে আচমকা পুলিশি হানা ডাক্তারদের ঘরে ঘরে। হ্যাঁ এই ঘটনাই ঘটল বুধবার দিনভর। না কোন গ্রেফতারি নয়। ডক্টরস ডের দিন নোয়াপাড়া থানার পুলিশ কর্মীরা ফুল ও মিষ্টি নিয়ে বিভিন্ন ডাক্তারদের বাড়িতে পৌঁছলেন তাদের সম্মান জানাতে। পুলিশ কর্মীদের এই আচমকা হানায় খানিকটা হতবাক হয়ে যান চিকিৎসকরা। পরে পুলিশ অফিসারদের কাছ থেকে সম্মানিত হয়ে পাল্টা পুলিশ কর্মীদের ধন্যবাদ জ্ঞাপন করেন চিকিৎসকরা। শুধু পুলিশ কর্মীরাই নন, ব্যারাকপুর বি এন বসু মহকুমা হাসপাতালের সমস্ত চিকিৎসক ও চিকিৎসা কর্মীদের ডক্টরস ডে তে সম্মানিত করেন স্থানীয় তৃণমূল বিধায়ক শীলভদ্র দত্ত।

বুধবার রাজ্য জুড়ে পালিত হচ্ছে “ডক্টরস ডে”। বুধবার অভিনব কর্মসূচি পালন করে ডক্টরস ডে উদযাপন করলেন ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের অন্তর্গত নোয়াপাড়া থানার পুলিশ কর্মীরা। এদিন তারা দিনভর নোয়াপাড়া থানা এলাকার অন্তর্গত বিভিন্ন ডাক্তার বাবুদের সম্মানিত করলেন। পুলিশ কর্মীরা কখনও হাসপাতালে গিয়ে, কখনও কোনও ডাক্তার বাবুর বাড়িতে গিয়ে, আবার কারুর চেম্বারে গিয়ে গোলাপ ফুল ও মিষ্টি দিয়ে সম্মান জ্ঞাপন করলেন। করোনা যুদ্ধে চলতি বছরে রাজ্যে ডাক্তার বাবুদের অবদান অনস্বীকার্য। সেই সঙ্গে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে করোনা যুদ্ধ লড়ছেন রাজ্যের সমস্ত থানার পুলিশ কর্মীরাও।

এবার পুলিশ কর্মীরাই সমাজের ডাক্তার বাবুদের সঙ্গে কোথাও হাসপাতালে, কোথাও বাড়িতে বাড়িতে গিয়ে, আবার কোথাও ডাক্তার বাবুদের নিজস্ব চেম্বারে গিয়ে দেখা করে ফুল ও মিষ্টি দিয়ে সম্মান জানিয়ে এলেন। গোটা বিষয়টাই ছিল আচমকা “পুলিশি হানা”। পুলিশ অফিসারদের এমন ব্যতিক্রমী আয়োজনে কার্যত অভিভূত হয়ে গেছেন নোয়াপাড়া থানা এলাকার করোনা যোদ্ধা চিকিৎসকরা। উত্তর ব্যারাকপুর পুরসভার দ্বায়িত্ব প্রাপ্ত ডাক্তার শুভদীপ প্রামাণিক বললেন, “সমাজ বন্ধু পুলিশের এমন উদ্যোগে আমি অভিভূত। ভাবতে পারিনি এরকম ভাবে পুলিশ কর্মীরা বাড়িতে এসে সম্মান জানাবেন। চিকিৎসকরা ও পুলিশ কর্মীরা দুইয়ে মিলে সমাজকে রক্ষা করতে এভাবেই কাজ করে যাব আমরা।”

 

অন্যদিকে, উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর বি এন বসু মহকুমা হাসপাতালে সমস্ত চিকিৎসক ও চিকিৎসা কর্মীদের সম্মান জানালেন ব্যারাকপুরের তৃণমূল কর্মীরা। করোনা যুদ্ধে ব্যারাকপুর বি এন বসু মহকুমা হাসপাতালের ডাক্তাররা ও চিকিৎসা কর্মীরা দীর্ঘ তিন মাসেরও বেশি সময় ধরে লড়াই চালিয়ে যাচ্ছেন। ব্যারাকপুর বি এন বসু মহকুমা হাসপাতালের সেই চিকিৎসক ও চিকিৎসা কর্মীদের সম্মান জানালেন ব্যারাকপুরের তৃণমূল কর্মীরা। ব্যারাকপুরের বিধায়ক শীলভদ্র দত্তের নেতৃত্বে বুধবার ব্যারাকপুরের এই মহকুমা হাসপাতালের ডাক্তারদের সন্মান জানানো হল। রাজ্যের মুখ্যমন্ত্রী আজকের দিনটিকে ডক্টরস ডে পালনের কথা ঘোষণা করেছিলেন। তাঁর নির্দেশ মেনেই ব্যারাকপুর বি এন বসু মহকুমা হাসপাতালে ডক্টরস ডে উদযাপন করা হল বুধবার দুপুরে।

Related Articles

Back to top button
Close