fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

কংগ্রেস সরকারের চূড়ান্ত গাফিলতি, করোনা রোগীর দেহ খুবলে খেল কুকুর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় হাসপাতালের বিরুদ্ধে চরম গাফিলতির অভিযোগ। কংগ্রেস শাসিত অন্ধ্রপ্রদেশে হাসপাতালের বাইরে করোনা রোগীর দেহ খুবলে খেল কুকুর। অন্ধ্রপ্রদেশের ওঙ্গোলের সরকারি হাসপাতালের এই ঘটনায় রোগীর আত্মীয়েরা অভিযোগ করে জানিয়েছেন যে, করোনা আক্রান্ত রোগীর মৃতদেহ হাসপাতালের বাইরে ফেলে রেখেছিল হাসপাতাল।

জানা গিয়েছে যে, হাসপাতালের একটি শেডের নিচে ওই করোনা আক্রান্ত রোগীর মৃতদেহ পড়ে থাকতে দেখেন হাসপাতালের এক নিরাপত্তাকর্মী। তিনিই প্রথম দেখেন যে সেই রোগীর দেহ খুবলে খাচ্ছে কুকুরের দল। তিনিই প্রথম কুকুরের দলটিকে তাড়িয়ে দেন। কিন্তু ততক্ষণে সেই মৃত ব্যক্তির মুখের একাধিক জায়গা থেকে মাংস খুবলে নিয়েছে কুকুরগুলি।

[আরও পড়ুন- হৃদযন্ত্র স্থিতিশীল, তবুও সঙ্কটেই প্রণব মুখোপাধ্যায়]

হাসপাতাল কর্তৃপক্ষকে খবর দেন সেই নিরাপত্তারক্ষী। পরে জানা জেয় যে, ওই মৃত ব্যাক্তির নাম কান্তা রাও। তিনি করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন। তিনি মারা যাওয়ার পর মৃতদেহ কেউ ওই শেডের তলায় রেখে দিয়েছিলেন।

পরে জানা যায় যে, কান্তা রাও নামে ওই ব্যক্তিকে ৫ অগাস্ট হাসপাতালে ভর্তির জন্য আনা হয়েছিল। কিন্তু ভর্তি নেয়নি হাসপাতাল। তিনি মারা যান ১০ অগাস্ট।       এরপরেই হাসপাতাল কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এই বিষয়ে অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও বিরোধী দলনেতা চন্দ্রবাবু নাইডু একটি ভিডিও প্রকাশ করেছেন। তিনিঅ হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে সুর চড়িয়েছেন।

 

Related Articles

Back to top button
Close