fbpx
আন্তর্জাতিকআমেরিকাগুরুত্বপূর্ণহেডলাইন

ভোট কারচুপির মামলা খারিজ, কোর্টে হার ট্রাম্পের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: প্রেসিডেন্ট নির্বাচনে ভরাডুবির পর আদালতেও ধাক্কা খেল ট্রাম্প শিবির। পেনসিলভেনিয়া, অ্যারিজোনা ও মিশিগানে ভোটে কারচুপির অভিযোগে রিপাবলিকানদের করা মামলা খারিজ হয়ে গিয়েছে আদালতে।

অত্যন্ত গুরুত্বপূর্ণ ‘ব্যাটল গ্রাউন্ড’ স্টেট পেনসিলভেনিয়ায় নির্বাচনের দিন ৯ হাজার ৩০০ টি মেল–ইন–ব্যালট বা ডাকযোগে আসা ভোট খারিজ করার রিপাবলিকান শিবিরের দাবি খারিজ করে দেয় একটি ফেডারেল কোর্ট। আদালত সাফ জানায়, করোনা মহামারীর আবহে যোগাযোগ ব্যবস্থায় বিস্তর প্রভাব পড়েছে। ফলে ভোটগ্রহণের জন্য অতিরিক্ত তিনদিনের সময় দেওয়ার সিদ্ধান্ত সঠিক। বিচারক ডি ব্রুক্স সাফ বলেন, ‘‌বৈধ প্রত্যেকটি ভোট গণনা হওয়া উচিত।’‌ এর আগে পেনসিলভেনিয়ার সুপ্রিম কোর্ট নভেম্বরের ৬ তারিখ পর্যন্ত ব্যালট নেওয়া হবে বলে রায় দিয়েছিল। ভোটে কারচুপির অভিযোগে এই প্রদেশে প্রায় ১৫টি পৃথক মামলা করেছে ট্রাম্প শিবির।
এবারের মার্কিন প্রেসিডেন্সিয়াল নির্বাচনে আরও এক অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যাটল গ্রাউন্ড স্টেট মিশিগানেও ধোপে টেকেনি রিপাবলিকানদের মামলা। ডেট্রয়েট এলাকায় ভোটে জালিয়াতি ও কারচুপির অভিযোগে মামলা করেছিল রিপাবলিকান শিবির। এদিন সেই মমলা খারিজ করে দেন বিচারক।

Related Articles

Back to top button
Close