fbpx
দেশহেডলাইন

মহারাষ্ট্রে ফের ভয় ধরাচ্ছে করোনা, ভ্যাকসিনের গতি বাড়ানো হল

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: ক্রমশই ভয় ধরাচ্ছে করোনা সংক্রমণ। এই মুহূর্তে দেশের মধ্যে রাজ্যগুলির মধ্যে করোনায় শীর্ষ অবস্থান নিয়ে মহারাষ্ট্র। সেখানে ফের হু হু করে বাড়ছে এই সংক্রমণ। সঙ্গে রয়েছে কেরল, বেঙ্গালুরু, কর্নাটক। ইতিমধ্যেই কর্নাটকে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। গত ১৭ মে থেকে দেশটির বাণিজ্যনগরীতে করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে প্রায় এক হাজার শতাংশ। গত ১৭ মে মুম্বাইয়ে দৈনিক সংক্রমণ ছিল ১৫৮ জন। ওই দিন করোনা সংক্রমিতের মোট সংখ্যা ছিল ৯৩২।

গত ১১ জুন শনিবার মুম্বাইয়ে মোট করোনা সংক্রমিতের সংখ্যা ১০ হাজার ৪৭ জন, যা গত মাসের তুলনায় ৯৭৮ শতাংশ বেশি! গত পাঁচ মাসের মধ্যে সর্বোচ্চ সংক্রমণ এটি।

১৭ মে-র পর থেকে মুম্বাইয়ে ১৭ হাজার মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। শনিবার শহরে করোনা সংক্রমিতের সংখ্যা দ্বিগুণ হওয়ার আশঙ্কা এসে দাঁড়িয়েছে ৫৬১ দিনে।

এখন মুম্বাইয়ে যত সংখ্যক মানুষ করোনা আক্রান্ত রয়েছেন, সংক্রমণের হার না কমলে ৫৬১ দিনের মধ্যে তা দ্বিগুণ হবে। শনিবার মুম্বাইয়ে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল এক হাজার ৭৪৫ জন। যা পুরো মহারাষ্ট্র্রের মোট দৈনিক করোনা আক্রান্তের প্রায় ৬০ শতাংশ।

নতুন করে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার ইঙ্গিত পাওয়ার পর তৎপর হয়েছে সরকার ও বৃহন্মুম্বাই পুরসভা। শহরের সমস্ত হাসপাতাল ও ল্যাবরেটরিকে যুদ্ধকালীন তৎপরতায় পরিকাঠামো মজবুত করার নির্দেশ দেওয়া হয়েছে।

করোনা টিকা দেওয়ার গতি বৃদ্ধি করা হয়েছে। মুম্বইয়ে নিম্ন আয় সম্পন্ন ব্যক্তিরা থাকেন, এমন জায়গায় ঘন ঘন স্যানিটাইজেশনের কাজ চলছে দিনভর। মাস্ক পরা এবং শারীরিক দূরত্ব বজায় রাখার ব্যাপারেও সাধারণ মানুষকে নির্দেশ দেওয়া হয়েছে।

Related Articles

Back to top button
Close