fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

করোনাকে ডোন্ট কেয়ার! ব্যারাকপুরে বাসে উঠতে মারামারি থেকে পথ অবরোধ

অলোক কুমার ঘোষ, ব্যারাকপুর: করোনাকে ডোন্ট কেয়ার, বাসে উঠতে মারামারি, পথ অবরোধ। ব্যারাকপুর শিল্পাঞ্চলের এই ছবি সোমবার সকালের। এই ছবি দেখে বোঝার উপায় নেই যে এই ব্যারাকপুর প্রশাসনের কাছে এখনও রেড জোন বলে শনাক্ত। তবে কে শুনছে কার কথা । করোনাকে থোড়াই কেয়ার! মারপিট ধস্তাধস্তি করেও মিলছে না সরকারি বা বসরকারি বাসের সিট । এই ঘটনা উত্তর ২৪ পরগনা জেলার ব্যারাকপুরের । সোমবার সকাল থেকে উত্তর ২৪ পরগনা জেলার রাস্তাঘাটে অসম্ভব ভিড় চোখে পড়েছে।

সরকারি এবং বেসরকারি সংস্থা কার্যত সোমবার থেকে খুলে যেতেই অফিস যাত্রীদের ভিড় চোখে পড়েছে ব্যারাকপুর শিল্পাঞ্চলের বিভিন্ন রাস্তায়। মানুষের তুলনায় বাসের সংখ্যা কম হওয়ায় যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়েছে এদিন। যথাযথ পরিবহন পরিষেবা না পেয়ে সোমবার দুপুরে নিত্য যাত্রীরা ব্যারাকপুর চিড়িয়া মোড়ে পথ অবরোধ করে। পুলিশের ব্যারিকেড দিয়েই ব্যারাকপুর চিরিয়া মোড়ের বিটি রোড আটকে দেয় ক্ষুব্ধ নিত্য যাত্রীরা। পরিস্থিতি ক্রমেই নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে দেখে নামানো হয় কমব্যাট ফোর্স।

ট্রাফিক পুলিশ ও কমব্যাট ফোর্স নিত্য যাত্রীদের পথ অবরোধ তুলে দেয়। এমনকী লাঠি উঁচিয়ে ধাওয়া করে অবরোধ কারীদের হঠিয়ে দেয়। দুপুরের পর নিত্য যাত্রীদের ভিড় কমলে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসে। নিত্য যাত্রীদের বক্তব্য, ট্রেন চালু না হওয়ায় অফিস যাত্রীরা সড়ক পথের ভরসায় বাড়ি থেকে বেরিয়ে পড়েছিল। তবে যাত্রী সংখ্যার তুলনায় পরিবহণ ব্যবস্থা কম হওয়ায় দুর্ভোগে পড়েন নিত্য যাত্রীরা। কোথাও কোন সামাজিক দূরত্ব বজায় রেখে রাস্তা ঘাটে মানুষকে চলাচল করতে দেখা যায়নি।

Related Articles

Back to top button
Close