fbpx
কলকাতাদেশহেডলাইন

কোন কোন রাশির জাতকের ভুলেও দেখবেন না সূর্যগ্রহণ, জেনে নিন

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আগামিকাল রবিবার সূর্যগ্রহণ ঘিরে উত্তেজনার পারদ তুঙ্গে। ১০০ বছরের সবচেয়ে দীর্ঘতম বলয়গ্রাস সূর্যগ্রহণ। ১৯৩৮ সালের পর ২০২০তে এসে উত্তরায়ণ সূর্যগ্রহণের সাক্ষী থাকবে বিশ্ববাসী। কলকাতা থেকে ৬৫ শতাংশ, উত্তরবঙ্গে ৭০ শতাংশে হবে গ্রাস পর্ব। তবে সেদিক থেকে উত্তরবঙ্গে গ্রহণ দেখতে পাওয়ার সম্ভাবনা কম, কারণ উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আছে নিম্নচাপ অক্ষরেখার জেরে। জানানো গিয়েছে কলকাতায় আংশিক গ্রহণ শুরু হবে সকাল ১০.৪৬ মিনিটে, এবং সর্বাধিক গ্রহণ দেখা যাবে দুপুর ১২.৩৫ মিনিটে। কলকাতায় আংশিক সূর্যগ্রহণ শেষ হবে ২.১৭ মিনিটে। তবে তার আগে জেনে নিন আদৌ এই গ্রহণ দেখা আপনার জন্য মঙ্গল তো?

শাস্ত্র মতে, এই গ্রহণ যদি তুলা, কর্কট, সিংহ, বৃশ্চিক ও কুম্ভ রাশি দেখে তবে তা অত্যন্ত শুভ ফলদায়ক হবে। সেক্ষেত্রে আগামী বছর ভালো কাটবে তাঁদের। নানান বাধাবিঘ্নও কেটে যাওয়ার আশা প্রবল। তবে সিংহ রাশির জাতক , জাতিকারা মঘা নক্ষত্রে গ্রহণ দেখবেন না। অন্যদিকে তুলা, কর্কট, সিংহ, বৃশ্চিক ও কুম্ভ রাশি ছাড়া অন্য যেকোনও রাশির জন্য অশুভ হতে চলেছে সূর্যগ্রহণ। তাই অন্য রাশির জাতক জাতিকারা সাবধান। দেখতেই পারেন অন্য রাশির জাতক জাতিকারা, তবে বিপদের দায় নিজেদের। অতএব সাবধান।

আরও পড়ুন: আগামীকাল বিরল বলয়গ্রাস সূর্য গ্রহণে দেখা যাবে ‘আগুনের আংটি’

সূর্যগ্রহণের সময় সূর্যের দিকে সরাসরি তাকানো বারণ। এই সংস্কার অবশ্যই মানবেন। সত্যি বলতে, যেকোনো সময়েই সূর্যের দিকে সরাসরি তাকাতে নেই। সে হোক গ্রহণের সময়, কিংবা স্বাভাবিক সময়ে। সূর্যগ্রহণ দেখতে কাঁসার পাত্রে জল থেকে শুরু করে ব্যবহার করা হয়েছে ফেলে দেওয়া এক্স-রে প্লেটও। এখন অবশ্য বিশেষ রোদচশমা দিয়ে সূর্যগ্রহণ দেখা যায়।

Related Articles

Back to top button
Close