fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

করোনা রুখতে ভিক্ষুকদের ভিক্ষা নিষেধ চণ্ডীগড় প্রশাসনের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ভিক্ষুকদের থেকে ছড়াতে পারে করোনা। এইসময় ভিক্ষুকদের ভিক্ষা দেওয়া উচিত নয়। এমনই নির্দেশিকা চণ্ডীগড় প্রশাসনের। চণ্ডীগড়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। টানা লকডাউন করেও করোনাকে নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। এরইমদ্ধে করোনায় এক নয়া নির্দেশিকা জারি করল চণ্ডীগড় প্রশাসন। একটি নির্দেশিকা জারি করে ভিক্ষুকদের সরাসরি অর্থ না দিতে বলা হয়েছে। কারণ তাঁদের মাধ্যমে দ্রুত করোনা ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হয়েছে।

আর এই নির্দেশিকার পর শুরু হয়েছে বিতর্ক। চণ্ডীগড় প্রশাসনের পরামর্শদাতা মনোজ পারিদা এই বিষয়ে একটি টুইট করেন। সেই টুইটের মাধ্যমে সাধারণ মানু্ষের কাছে আবেদন জানানো হয়েছে। শুধু চণ্ডীগড় নয়, দেশের সর্বত্রই ট্রাফিক সিগন্যালে ভিক্ষুকদের দেখা যায়।  যাঁরা এই অর্থ দিয়েই জীবনযাপন করে। ‌ আর চণ্ডীগড় প্রশাসনের তরফে বলা হয়েছে যে, ‌বিভিন্ন ট্রাফিক পয়েন্টে দাঁড়িয়ে থাকা ভিক্ষুকরা অর্থ চাইতে এলে তাঁদের দেবেন না।  এদের মাধ্যমেই ছড়িয়ে পড়তে পারে করোনা।

[আরও পড়ুন- ফের ৪৭টি চিনা অ্যাপ নিষিদ্ধ, কেন্দ্রের নজরে এবার PUBG-ও]

এই বিষয়ে চণ্ডীগড় প্রশাসনের পক্ষ থেকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে যে, ভিক্ষুকরা কোনও অপরাধী নন। তাঁরা অনেক মানুষের কাছে ভিক্ষা নিয়ে জীবনধারণ করে। তাই তাঁদের করোনা আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি। কিন্তু কোনও আশ্রয়স্থলে এরা থাকতে চাননা।  উল্লেখ্য, চণ্ডীগড়ে করোনা সংক্রমণের সংখ্যা বেড়ে হয়েছে ৮৮৭ জন।

 

Related Articles

Back to top button
Close