fbpx
কলকাতাহেডলাইন

ফের চোখ রাঙাচ্ছে করোনা, শীর্ষে কলকাতা

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: ফের চোখ রাঙাচ্ছে করোনা। শীর্ষে উঠে এল কলকাতার নাম। জেলার মধ্যেও প্রতিবারের মতো এবাবেও উপরের দিকে রয়েছে উত্তর ২৪ পরগনার নাম। বেশ কয়েকদিন ধরে স্থিতিশীল অবস্থা বজায় ছিল। অন্যান্য কয়েকটি রাজ্যের সঙ্গে তাল মিলিয়ে পশ্চিমবঙ্গেও নৈশকালীন কারফিউ তুলে দেওয়া হয়। কিন্তু তারপরে একশ্রেণির মানুষের গা ছাড়া মনোভাব লক্ষ্য করা গেছে। তবে গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে করোনায় সংক্রমিতের সংখ্যা রীতিমতো ভয় ধরাচ্ছে।

একদিনে এরাজ্যে করোনায় কাবু হয়েছেন ৭৪৫ জন। বুধবার এই সংখ্যাটাই ছিল ২৯৫। সংক্রমণ বৃদ্ধির হার প্রায় ১৫০ শতাংশ। কলকাতায় আক্রান্তের সংখ্যা একদিনে ৩৩৯। বেড়েছে করোনার পজিটিভিটি রেটও। বাংলায় করোনা পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ৭.৩০ শতাংশ। এতদিন সংক্রমণ নিয়ন্ত্রণে থাকায় আক্রান্তের তুলনায় গত ২৪ ঘন্টায় করোনাজয়ীর সংখ্যা কম। একদিনে সুস্থ হয়ে উঠেছেন ১৭১ জন। তবে, বৃহস্পতিবার সন্ধেয় রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যানে বঙ্গে করোনা আক্রান্ত হয়ে কারও মৃত্যু ঘটেনি।

গত ২৪ ঘন্টায় করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১০,২০৫টি। টিকাকরণের হার ৭১,৩৯৮। এখনও পর্যন্ত হোম আইসোলেশনে রয়েছেন ২,৯২৪ জন ও হাসপাতালে ভর্তি ৯৬ জন।

Related Articles

Back to top button
Close