fbpx
কলকাতাহেডলাইন

আর্থিক প্যাকেজের টাকা করোনা যুদ্ধে কাজে লাগান: দিলীপ ঘোষ

শরণানন্দ দাস, কলকাতা: প্রধানমন্ত্রী মঙ্গলবার করোনা সঙ্কট থেকে অর্থনীতিকে চাঙ্গা করতে ২০ লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজ ঘোষণা করেছেন। বুধবার অর্থমন্ত্রী প্রথম দিনের প্যাকেজ ঘোষণা করলেন। সেই ঘোষণা অনুযায়ী পশ্চিমবঙ্গ পেয়েছে ৪১৭ কোটি টাকা। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ দাবি করেছেন, এই টাকা যেন করোনা মোকাবিলায় খরচ করা হয়। দিলীপ ঘোষ বলেন, ‘ আমরা চাইব করোনা যুদ্ধে যেন এই টাকা খরচ করা হয়। এই টাকা পেয়েও দিদিমণির আনন্দ নেই। কারণ টাকাটা উনি হাতে পাচ্ছেন না।

দিদিমণির ১০ হাজার কোটি টাকার প্যাকেজ চেয়েছিলেন। মোদিজি ২০ হাজার কোটি টাকার প্যাকেজ ঘোষণা ও করেছেন। তাও দিদির আনন্দ নেই। ও কারণ টাকাটা ওঁর হাতে আসছে না। কাটমানি পাবেন না, তাই দিদির কষ্ট হচ্ছে।’ বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা ও অর্থমন্ত্রীর ঘোষণাকে স্বাগত জানিয়ে বলেছেন নতুন ভারতের যাত্রা শুরু হল, স্বনির্ভরতার পথে। পাশাপাশি মুখ্যমন্ত্রী ও রাজ্যের অর্থমন্ত্রী জিডিপির হিসাবে দু ধরণের পরিসংখ্যান দেওয়ায় সমালোচনা করেন।

আরও পড়ুন: পরিযায়ী শ্রমিক ফেরাতে কবিগুরুর একলা চলো নীতি প্রদেশ কংগ্রেসের

দিলীপ ঘোষ এদিন বলেন, ‘ বিভিন্ন রাজ্য সরকার পরিযায়ী শ্রমিকরা রাজ্যে ফেরার পর তাঁদের জন্য আর্থিক প্যাকেজ ঘোষণা করেছেন। অসম সরকার, ওড়িশা সরকার ২ হাজার টাকা করে আর্থিক প্যাকেজ ঘোষণা করেছেন। আমাদের রাজ্য এখনও কোনো ঘোষণা করেনি। আমার প্রশ্ন মুখ্যমন্ত্রী কোন প্যাকেজ ঘোষণা করবেন না। শুধু ভাষণ দেবেন? উনি বলছেন, শ্রমিকদের কোথাও যেতে হবে না। এখানে কাজ না পেলে বাইরে না গিয়ে কি করবেন? খাবেন কি? কোন পরিকল্পনা নেই, খালি রাজনীতি।’ এদিন দিলীপ ঘোষ দাবি করেন, ‘ সারা বিশ্বের নিরিখে আর্থিক প্যাকেজের ঘোষণায় ভারতের ৪নম্বরে। প্রথমে জাপান, তাদের জিডিপির ২১,১ শতাংশ, আমেরিকা ১৩, জার্মানি ১০.৭, ভারত ১০ শতাংশ।’

Related Articles

Back to top button
Close