fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

কাজের স্বীকৃতি… ডাঃ উমাকে ১০০ টি গাড়ির হুইসেল বাজিয়ে স্যালুট ইউএস গভর্মেন্টের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: যুক্তরাষ্ট্রের কানেকটিকাটের একটি সুন্দর ছিমছাম বাড়ির সামনে সাদা জ্যাকেট কালো প্যান্ট পরিহিতা একজন নারী দাঁড়িয়ে আছেন। তাঁর বাড়ির সামনে দিয়ে সারি বেঁধে প্রচন্ড জোরে হর্ন বাজিয়ে যাচ্ছিল শ’খানেক গাড়ি। গাড়ির হুইসেলের সঙ্গে চিয়ার্স ধ্বনি। প্রত্যেকটি গাড়ি মিনিট খানেক থামিয়ে সেই নারীকে অভিবাদন জানানো হচ্ছিল। গাড়ির জানালা দিয়ে “থ্যাংকস” প্ল্যাকার্ড ধরে তাঁকে সম্মান করা হচ্ছিল। প্রশ্ন আসল কে সেই নারী? কেন তাঁকে এমন অভাবনীয় পন্থায় সম্মান দেখানো হচ্ছিল? সেই এক অভূতপূর্ব দৃশ্য। অবর্ণনীয় আনন্দানুভূতি। যে নারীকে এমন সম্মান দেখানো হচ্ছিল তাঁর নাম উমা মধুসূদন।

 

উমা জন্মসূত্রে ভারতের মহীশুরের। সাউথ উইন্ডসর নামে কানেকটিকাটের একটি হাসপাতালের চিকিৎসক তিনি। করোনা পেনডামিকে উমা মধুসূদন অসামান্য কর্মদক্ষতা দেখিয়েছেন। ঝাঁপিয়ে পড়েছেন আর্ত মানবতার সেবায়। চিকিৎসায় উমা এক্সট্রা অর্ডিনারি যোগ্যতার প্রমাণ দিয়েছেন।

ডাঃ উমা মধুসূদনকে “Unsung Hero” উপাধি দেওয়া হয়েছে। তাঁর কানেকটিকাটে বাসভবনের সামনে দাঁড়িয়ে থেকে নিয়ে “Drive of Honour” সম্মানে ভূষিত হন। ইউএস গভর্মেন্টের পক্ষ থেকে ১০০ টি গাড়ি হুইসেল বাজিয়ে ডাঃ উমাকে স্যালুট জানায়। ডাঃ উমা শুভেচ্ছার জবাব দিয়েছেন হাত নেড়ে। এমন বিরল সম্মাননা পেয়ে ডাঃ উমা আবেগে কেঁদে ফেলেন।

Related Articles

Back to top button
Close